Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুব বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

আগামী ২০২০ সালের যুব বিশ্বকাপে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। উপমহাদেশের আরেক পরাশক্তি পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের গ্রুপে আছে জিম্বাবুয়ে আর স্কটল্যান্ডের মতো সমীহ করার মতো ক্রিকেট শক্তি। স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের ম্যাচ দিয়ে ১৭ জানুয়ারি শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

চারটি গ্রুপে ভাগ হয়ে ১৬টি দল অংশ নেবে এবারের যুব বিশ্বকাপে। সবগুলো গ্রুপ বিশ্লেষণ করলে দেখা যায়, বাংলাদেশই পড়েছে সবচেয়ে কঠিন গ্রুপে। কঠিন গ্রুপে পড়েছে ভারত, অস্ট্রেলিয়াও।

‘এ’ গ্রুপে ভারতের সঙ্গে আছে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও বাছাইপর্ব পেরিয়ে প্রথমবার বিশ্ব আসরে খেলার যোগ্যতা অর্জন করা জাপান।
‘বি’ গ্রুপে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আছে প্রথমবার খেলতে আসা আফ্রিকান দেশ নাইজেরিয়া।

‘সি’ গ্রুপে বাংলাদেশ, পাকিস্তান, জিম্বাবুয়ে- এই তিন টেস্ট খেলুড়ে দেশের সঙ্গী নিয়মিত এসব আসরে খেলা স্কটল্যান্ড।

‘ডি’ গ্রুপে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার সঙ্গে আছে টেস্ট খেলুড়ে দেশ আফগানিস্তান। গ্রুপের বাকি দুই দল সংযুক্ত আরব আমিরাত ও কানাডা।
আগামী ১৭ জানুয়ারি শুরু হয়ে ২৪ দিনের টুর্নামেন্টের ফাইনাল হবে ৯ ফেব্রুয়ারি। প্রতি গ্রুপের নিচের দুই দল খেলবে প্লেট পর্ব। আর গ্রুপের সেরা দুই দল যাবে সুপার লিগ পর্বে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ