Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোলা সহিংসতার ঘটনার ফুটেজে কিছু চেনা মুখ রয়েছে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ৯:৩২ পিএম

‘ভোলার বোরহানউদ্দিনে সহিংসতার ঘটনায় যে ভিডিও ফুটেজ পাওয়া গেছে তাতে কিছু চেনা মুখ রয়েছে। এই ঘটনার পেছনে ষড়যন্ত্র আছে কিনা, সাম্প্রদায়িক শক্তির দুরভিসন্ধি আছে কিনা সব খতিয়ে দেখা হচ্ছে।’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ভিডিও ফুটেজে কিছু কিছু চেনা মুখের ছবি এসেছে, তা আরো ভালোভাবে তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে।

এক হিন্দু যুবক মহানবী (সা.) সম্পর্কে কটূক্তি করেছে– এমন অভিযোগ তুলে গত রোববার বোরহানউদ্দিন ঈদগাঁ ময়দানে 'তৌহিদী জনতা'র ব্যানারে সমাবেশ হয়। সমাবেশকে কেন্দ্র করে সহিংসতায় পুলিশের গুলিতে চারজন নিহত হন। কয়েকটি সংবাদপত্রে খবর এসেছে– সহিংসতায় ছাত্রদল ও শিবিরের নেতারা জড়িত ছিল।

ভোলায় সমাবেশে সহিংসতা ও হিন্দুপল্লীতে হামলার ঘটনায় সরকার খুবই কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়ে তিনি বলেন, প্রকৃত ঘটনা অনুসন্ধানে তদন্ত চলছে এবং সঠিকভাবে তদন্ত করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজব প্রতিরোধে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ চলছে বলেও জানান তিনি।

ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, নুসরাত হত্যা মামলায় ১৬ জনের ফাঁসির রায় হয়েছে। রায় নিয়ে কোনো বিরূপ প্রতিক্রিয়া নেই। নুসরাতের পরিবারও রায়ে সন্তুষ্ট।

একাদশ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি– এ বক্তব্যের জন্য ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল ব্যবস্থা নেবে কিনা– এ প্রশ্নে ওবায়দুল কাদের জানান, বৃহস্পতিবার সকালেও মেননের সঙ্গে তার কথা হয়েছে। মেনন ১৪ দলের সঙ্গে বসতে চান। তার বক্তব্যের আংশিক ছাপা হয়েছে। সম্পূর্ণ বক্তব্য ছাপা হলে বিভ্রান্তি তৈরি হতো না।

আগামী ১ নভেম্বর থেকে কার্যকর হবে বহুল আলোচিত সড়ক পরিবহন আইন-২০১৮। আইন কার্যকরের তারিখ ঘোষণা হলেও এখনো বিধিমালা হয়নি। এ ব্যাপারে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, বিধিমালায় জেল জরিমানা কমবে না।



 

Show all comments
  • M ismail Kabir Ahmed ২৪ অক্টোবর, ২০১৯, ৯:৫৬ পিএম says : 0
    JAMAT SHIBIR ATHONKE AWAMILEAGUE HART ATTECK KORTE PARE AMAR VOY HOEY JE EI ROKOM KICHU HOLY SHADA SHIDHE MUSOLLI GOLO BEPODE PORE KINA
    Total Reply(0) Reply
  • Yourchoice51 ২৪ অক্টোবর, ২০১৯, ১০:১০ পিএম says : 0
    ভোলার ঘটনায় আপনারা ছাত্রদল ও শিবিরের সম্পৃক্ততা খুঁজছেন; ভাবখানা এই যে যারা ছাত্রদল কিংবা শিবির করে তাদের মনে মহানবী (সাঃ) - এর জন্য কোনো মহব্বত থাকে না। রাসূল (সাঃ) - এর প্রতি মহব্বত রাখার বিষয়ে বুখারী শরীফে যা রয়েছে, তা পড়েছেন কখনো? পবিত্র কুরান এবং সহীহ হাদিস শরীফ ভালো করে পড়ুন; আশা করি উপকারে লাগবে; তোহিদি জনতার মাঝে রাজনৈতিক দলের গন্ধ খুঁজতে হবে না।
    Total Reply(0) Reply
  • দীনমজুর কহে ২৪ অক্টোবর, ২০১৯, ১১:১৯ পিএম says : 0
    আল্লাহ রাসুল সকল ধর্মপ্রান মুসলমান দের। এখানে কোন রাজনৈতক দলের বিষয় না ।এ কটুক্তি সকল কলেমাধারী মুসলমান দের হ্রদয়তন্ত্রিতেবাজে।তাতখনিক তৌহীদি জনতার ঢলনেমেছিল ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ