Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালি মাখানো হলো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের পর এ বার কালি মাখানোর শিকার হলেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে। পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে গতকাল মঙ্গলবার ডেঙ্গু আক্রান্ত রোগীদের দেখতে গেলে অশ্বিনীর জ্যাকেটের পিছনে ও গাড়িতে কালি ছেটানো হয়।

বহু দিন ধরে পটনা শহর ও লাগোয়া এলাকাগুলি বন্যায় ডুবে থাকায় ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে। বন্যায় শতাধিক মানুষের মৃত্যুর পর পাটনায় গত পাঁচ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন দেড় হাজারেরও বেশি মানুষ। এ দিন মন্ত্রীর জ্যাকেট ও গাড়িতে কালি ছিটনোর ঘটনায় জড়িত রয়েছেন প্রাক্তন বিধায়ক পাপ্পু যাদবের দল ‘জন অধিকার পার্টি’র সমর্থকরা। আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে এই ঘটনাকে ‘জনগণ ও গণতন্ত্র’-এর উপর আঘাত বলে নিন্দা করেছেন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, ঘটনার পরেই হাসপাতাল ছেড়ে বেরিয়ে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী। তার হলুদ রংয়ের জ্যাকেটের পিছন দিক ও গাড়ির উপর কালির ছিটা দেখা যাচ্ছে। গাড়িতে ওঠার সময় কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘সাংবাদিক ও সাধারণ মানুষের গায়েও কালি ছেটানো হয়েছে। তারই কিছুটা পড়েছে আমার উপরে। এটা জনগণ ও গণতন্ত্রের উপর আঘাত। এর পিছনে রয়েছে সেই অপরাধীরা যারা এখন রাজনীতিক হয়ে উঠতে চাইছে।’
২০১৬-য় দিল্লির একটি স্টেডিয়ামে দলেরই এক বিক্ষুব্ধ কর্মী কালি ছেটান আম আদমি পার্টি নেতা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের গায়ে। তার পর ওই বছরেই রাজস্থানে কেজরীওয়ালের গায়ে ফের কালি ছিটনোর ঘটনা ঘটে। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ