Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৬৮ কোটির জুতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতার রেকর্ডটা নিজেদের করে নিলো দুবাই। ফ্যাশন সপ্তাহ উপলক্ষে শনিবার দুবাই মেরিনার একটি ইয়টে প্রথমবারের উন্মোচন করা হয় আমিরাতের নকশাকৃত এবং ইতালিতে তৈরি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতা জোড়া। ইতালিয়ান ডিজাইনার অ্যান্টোনিও ভিয়েট্রির সর্বশেষ নির্মাণ এই ‘দ্য মুন স্টার’ জুতা জোড়ার মূল্য ধরা হয়েছে ১৯.৯ মিলিয়ন ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৬৮ কোটি টাকা), যা গিনেস ওয়ার্ল্ডে নতুন রেকর্ড হিসেবে স্বীকৃতি পেয়েছে। 

গিনেস ওয়ার্ল্ডে সবচেয়ে ব্যয়বহুল জুতার আগের রেকর্ডটি ছিলো ১৫.৫ মিলিয়ন ডলারের। ‘দ্য মুন স্টার’ খ্যাত এই নতুন বিশ্ব রেকর্ড করা বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতা জোড়া নির্মাণে ব্যবহৃত হয়েছে সোনা, ৩০ ক্যারেট হীরা এবং ১৫৭৬ সালে আর্জেন্টিনায় আবিষ্কৃত একটি উল্কাপিন্ডের ছোট একটি টুকরা। রেকর্ড ব্রেকিং জুতা ডিজাইনে ইতালিয়ান ডিজাইনার অ্যান্টোনিও ভিয়েট্রির জুড়ি মেলা ভার। এর আগে ২০১৭ সালে, তিনি দুবাইতে ২৪-ক্যারেট সোনা দিয়ে নির্মিত আরেকটি ব্যয়বহুল জুতার প্রদর্শনী করেছিলেন, যার মূল্য ছিলো প্রায় এক লাখ বিশ হাজার দিরহামেরও বেশি। সংযুক্ত আরব আমিরাত-ভিত্তিক ইতালিয়ান ডিজাইনার অ্যান্টোনিও ভিয়েট্রি তার এমন একের পর এক অনন্য সৃষ্টি নিয়ে বলেন, অসম্ভব শব্দটি আমার শব্দভান্ডারে বিদ্যমান নেই, আর এটাই আমার মূল চালিকাশক্তি। সূত্র: গালফ নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ