Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা ৫৫ হারের পর জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

ইউরো রাছাইপর্বে অ্যান্ডোরার যাত্রা শুরু ২০০০ সালে। প্রথম পাঁচটি আসরে জয়হীন থাকার পর ষষ্ঠ আসরে এসে পেল কাঙ্খিত প্রথম জয়। ঘরের মাঠে পরশু ‘এইচ’ গ্রুপের ম্যাচে মলদোভাকে ১-০ গোলে হারিয়ে জয়খরা কাটাল দলটি। প্রথম এই জয় পেতে অ্যান্ডোরাকে অপেক্ষা করতে হয়েছে টানা ৫৫ ম্যাচে হারের তিক্ততা। ৫৬তম ম্যাচে আসল সেই বহুল প্রতীক্ষিত জয়।

বিশ্বকাপ বাছাইপর্বে খেলা শুরুর পর দ্বিতীয় আসরেই পেয়েছিল প্রথম জয়। কিন্তু ইউরোর বাছাইয়ে বারবার ফিরতে হচ্ছিল শূন্য হাতে। পরাজয়ের বৃত্ত ভেঙে এই মঞ্চে অবশেষে মলদোভাকে হারিয়ে জয়ের দেখা পেল অ্যান্ডোরা।

৫৫তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মলদোভার রাদু জিনসারি। ৬৩তম মিনিটে বল ঠিকানায় পাঠান মার্ক ভালেস। চলতি আসরে ৬ ম্যাচে এটাই অ্যান্ডোরার প্রথম গোল। এবারের আসর তো বটেই ইউরো বাছাইয়ের ছয় আসর মিলিয়ে প্রথমবারের মতো অক্ষত রাখতে পারল জাল!
ইউরো ২০০০ দিয়ে বাছাইপর্বে খেলা শুরু করে অ্যান্ডোরা। ষষ্ঠ আসরে এসে পেল প্রথম জয়। এই ম্যাচের আগে খেলা ৫৫ ম্যাচের কোনোটিতে ড্রও করতে পারেনি দলটি! ২০০২ আসর দিয়ে বিশ্বকাপ বাছাইয়ে খেলা শুরু করে অ্যান্ডোরা। পরের আসরে পেয়েছিল নিজেদের প্রথম জয়। মাঝে দুই আসরে জেতেনি কোনো ম্যাচ। ২০১৮ বিশ্বকাপের বাছাইয়ে আবার একটি জয় পায় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ