Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

দারিদ্র্য বিমোচনে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ৬:৩৬ পিএম

‘আগামী ৫ বছরের মধ্যে অতিদরিদ্রের হার শতকরা ৫ ভাগে নেমে আসবে বলে আমরা আশাবাদী, বর্তমানে যা ১১ ভাগে রয়েছে।’- মঙ্গলবার রাতে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন একথা বলেন।

মোমেন বলেন, বাংলাদেশ বর্তমানে উন্নয়নের মহাসড়কে রয়েছে। শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এ বছর আমরা এশিয়ার ৪৫টি দেশের মধ্যে জিডিপি’র প্রবৃদ্ধিতে সবার থেকে এগিয়ে রয়েছি। বর্তমান সরকার দারিদ্র্য বিমোচনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

চেম্বারের নবনির্বাচিত সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ