Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেই জয়ের সেঞ্চুরিতেই সিরিজ যুবাদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:১১ এএম


আগের ম্যাচে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরির আক্ষেপে পুড়তে হয়েছিল মাহমুদুল হাসানকে। সেই হতাশা ঘুচিয়ে এবার তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারের দেখা পেলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এই ব্যাটসম্যান। ধারাবাহিকতা ধরে রাখলেন তানজিদ হাসান, তৌহিদ হৃদয়রাও। ব্যাট হাতে তাদের নৈপুণ্যের আগে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে অল্প রানে আটকে ফেলতে সম্মিলিত অবদান রাখলেন বোলাররা।
গতকাল বার্ট সাটক্লিফ ওভালে সিরিজের তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ। এই জয়ে দুই ম্যাচ হাতে রেখে পাঁচ ওয়ানডের সিরিজ জিতে নিয়েছে যুবারা। আগের দুই ওয়ানডেতেই ৬ উইকেটের ব্যবধানে জিতেছিল আকবর আলির নেতৃত্বাধীন দল।
টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২২৩ রান তোলে নিউজিল্যান্ডের যুবারা। দলের পক্ষে একাই লড়াই করেন এফএফ লেলম্যান। তিনে নেমে ইনিংসের শেষ পর্যন্ত ব্যাটিং করে তিনি খেলেন ১৩৩ বলে ১১৬ রানের ইনিংস। মারেন ৭ চার ও ৫ ছয়। দশে নামা এইচবি ডিকসনের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ২৩ রান।
বাংলাদেশের বোলাররা এ ম্যাচেও করেন দারুণ নিয়ন্ত্রিত বোলিং। একাদশে ঢোকা অভিষেক দাস ১০ ওভারে ২ মেডেনসহ ২ উইকেট নেন মাত্র ২৮ রানে। এছাড়া ২টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও হাসান মুরাদ। ১টি উইকেট শিকার করেন শরিফুল ইসলাম।
জবাব দিতে নেমে ১৩.১ ওভার হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে ২২৯ রান তুলে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। শুরুতেই ওপেনার আনিক সরকার বিদায় নেওয়ার পর দ্বিতীয় উইকেটে ৯০ রানের জুটি গড়েন আরেক ওপেনার তানজিদ ও মাহমুদুল। আগের ম্যাচের মতো এদিনও হাফসেঞ্চুরি করেন তানজিদ। খেলেন ৬৪ বলে ৬৫ রানের ইনিংস। তার ব্যাট থেকে আসে ৮ চার ও ১ ছয়।
তানজিদের বিদায়ের পর হৃদয়কে নিয়ে অবিচ্ছিন্ন ১২৮ রানের তৃতীয় উইকেট জুটিতে বাকি কাজ সারেন মাহমুদুল। ম্যাচের শেষ বলে ছক্কা হাঁকিয়ে কাক্সিক্ষত সেঞ্চুরি পূরণ করেন তিনি। অপরাজিত থাকেন ৯৫ বলে ১০৩ রানে। ১৬টি চারও ছিল তার ইনিংসে। হৃদয় করেন ৫৯ বলে ৮ চারে ৫১ রান।
একই ভেন্যুতে সিরিজের চতুর্থ ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ৯ অক্টোবর।
নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল : ৫০ ওভারে ২৪২/৬ (হোয়াইট ৭, ভিশভাকা ১০, লেম্যান ১১৬*, ক্লার্ক ৬, টাসকফ ২০, ম্যাকেঞ্জি ১০, সানডে ০, অশোক ১৪, ফিল্ড ৫, ডিকসন ২৩*; তানজিম ২/৪৬, অভিষেক ২/২৮, শরিফুল ১/৪৪, শামীম ০/৪৭, মুরাদ ২/৫৬)।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ৪৬.৩ ওভারে ২৪৩/৪ (তানজিদ ৬৫, পারভেজ ১, মাহমুদুল ১০৩*, হৃদয় ৬১*; ক্লার্ক ১/৪৬, অশোক ১/৪০)।
ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেটে জয়ী। সিরিজ : ৫ ম্যাচে ৩-০তে এগিয়ে বাংলাদেশ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ