Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টুইটে জানালেন, মরেননি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

মোহাম্মদ নবি আফগানিস্তান ক্রিকেটের বড় নাম। গত মাসেই টেস্ট ক্রিকেট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টে জিতেই তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন। শুক্রবার তিনি আবার ফিরে আসেন খবরে। তবে সেটা বেশ সিরিয়াস বিষয়। টুইটারে গুজব ছড়িয়ে পড়ে মৃত্যু হয়েছে এই ক্রিকেটারের। অনেক টুইটে এমনটাও লেখা হয় যে তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। আফগানিস্তান ক্রিকেট বোর্ড তার অনুশীলনের ছবি পোস্ট করা সত্বেও এই জল্পনা কমেনি। একটি অনুশীলন ম্যাচে দেখা যাচ্ছে নবিকে, তাও কমেনি গুজব। কারণ বোর্ড বা প্লেয়ারের তরফে কোনও অফিসিয়াল বার্তা দেয়া হয়নি। ফ্যানরা বিষয়টি নিয়ে রীতিমোত আলোচনা শুরু করে দেন।

শনিবার মোহাম্মদ নবি স্বয়ং সব গুজব উড়িয়ে টুইট করেন। তিনি টুইটে জানান, তার মৃত্যুর খবর পুরোপুরি ভ্রান্ত এবং তিনি একদম সুস্থ রয়ছেন। টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও মোহাম্মদ নবি দেশের হয়ে ওয়ান ডে ও টি২০ খেলছেন। এই দুই ফর্ম্যাটেই তিনি নিজেকে বার বার প্রমাণ করেছেন, রয়েছে অভিজ্ঞতাও যা দেশের কাজে লাগে নিয়মিত।

২০১৭-র জুলাইয়ে টেস্ট খেলিয়ে দেশের তকমা পাওয়ার পর আফগানিস্তান তিনটি টেস্ট খেলেছে এবং মোহাম্মদ নবি সবগুলো ম্যাচেই খেলেছেন। যদিও খুব বড় কিছু তিনি করতে পারেননি টেস্ট ক্রিকেটে। ছয় ইনিংসে মাত্র ৩৩ রান নিয়ে টেস্ট ক্রিকেট কেরিয়ার শেষ করেছেন তিনি। এই অল্প সময়ে রান না পেলেও আটটি উইকেট নিয়েছিলেন টেস্ট ক্রিকেটে। আফগানিস্তানের বিশ্বকাপের যোগ্যতা অর্জন করার পিছনেও নবির বড় ভ‚মিকা ছিল। খেলেছেন ১২১টি একদিনের ম্যাচ ও ৬৮টি টি২০। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ