Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

দুই পুলিশ নিহত 

ইনকিলাব ডেস্ক : ইতালিতে দুই অভিবাসী সহদর ভাইয়ের গুলিতে দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। নিহতরা হলেন- পেয়ারলুইজি রুত্তা (৩৪) ও মাত্তেও দে মেনেগো (৩০)। ইতালির ত্রিয়েতে প্রদেশের পুলিশ সদর দফতরে এ ঘটনা ঘটে। স্কুটার চুরির অভিযোগে রিপাবলিক ডোমিনিকার নাগরিক আলেজান্দ্র ওগুস্তো স্টেপন মেরান (২৯) ও তার ভাই ক্লারলেসে স্টেপন মেরান (৩২) কে আটক করা হয়। দু’জনের মধ্যে একজন টয়লেটে যাওয়ার নাম করে এক অফিসারের বন্দুক নিয়ে এলোপাতাড়ি গুলি করতে থাকে। এতে দুই পুলিশ সদস্য ঘটনাস্থলে নিহত হয় ও ৩ জন আহত হয়। ঘাতকদের গ্রেফতার করা হয়েছে। এএফপি।


বেলুচিস্তানে নিহত ১১
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তানে পাসনি থেকে করাচি যাওয়ার পথে মাকরান উপক‚লীয় মহাসড়কের কাছে হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস খাদে পড়ে গেলে অন্তত ১১ জন যাত্রী নিহত হয়েছেন। তাদের মধ্যে ২ জন শিশু এবং ৩ জন নারীও রয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। কোস্ট গার্ড স‚ত্র জানায়, ঘটনাস্থলেই ৯ জনের মৃত্যু ঘটে। আহতদের ওরমারাতে অবস্থিত পিএনএস দারমান জাহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক ছিল। রয়টার্স।


কাশ্মীর নিয়ে উদ্বেগ
ইনকিলাব ডেস্ক : কাশ্মীর নিয়ে এবার উদ্বেগ প্রকাশ করেছেনে যুক্তরাষ্ট্রের ডেমোক্রেট প্রেসিডেন্ট পদপ্রার্থী এলিজাবেথ ওয়ারেন। শনিবার তিনি টুইট করে কাশ্মীর প্রসঙ্গে লিখেছেন, কাশ্মীরকে যেভাবে যোগাযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে তা নিয়ে চিন্তা হয়। কাশ্মীরিদের অধিকার রক্ষার দিকটি দেখা উচিত বলে মনে করেন তিনি। এলিজাবেথের আগে আরেক ডেমোক্রেট নেতা কাশ্মীর নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। সেনেটর ব্রেনি স্যান্ডার্স টুইট করে কাশ্মীর নিয়ে উদ্বেগ প্রকাশ করে লিখেছিলেন, কাশ্মীরের পরিস্থিতি আমায় ভাবিয়ে তুলেছে। টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ