Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিপিএলে ওয়ারিয়র্সের ‘গোল্ডেন এ-প্লাস’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) অনন্য এক রেকর্ডের মালিক হলো গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। এই আসরে প্রথম দল হিসেবে গ্রুপ পর্বের দশ ম্যাচের দশটিতেই জয় তুলে নিয়েছে শোয়েব মালিকের নেতৃত্বে থাকা দলটি। গ্রুপ পর্বের বৈতরনী ‘গোল্ডেন এ-প্লাস’ পেয়েই পার করলো দলটি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে এই বিশাল অর্জন করে ফ্র্যাঞ্চাইজিটি।

আজ প্রভিডেন্সে প্রথম দল ওয়ারিয়র্স কোয়ালিফায়ারে লড়বে দ্বিতীয় দল বার্বাডোজ ট্রাইডেন্সের বিপক্ষে। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে গতকাল বাংলাদেশ সময় ভোরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্সের মুখোমুখি হয় ওয়ারিয়র্স। যেখানে প্রথমে ব্যাট করা নাইটরা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৩ রান করে। জবাবে মাত্র তিন উইকেট হারিয়ে ৮ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়ারিয়র্স।

লক্ষ্য তাড়া করতে নেমে নিকোলাস পুরানের অপরাজিত হাফসেঞ্চুরিতে অনায়াসে জয় পায় ওয়ারিয়র্স। ৩৫ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ২৮ রানের হার না মা ইনিংস খেলেন দলনেতা শোয়েব মালিক। এছাড়া ৩৩ রান এসেছে ওপেনার ব্র্যান্ডন কিংয়ের ব্যাট থেকে।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওয়ারিয়র্স বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে খুব সুবিধে করতে পারেনি ত্রিনবাগো। সর্বোচ্চ ৪০ বলে ৪৩ করেন কলিন মুনরো। আর ২৭ বলে অপরাজিত ৩৬ করেন অধিনায়ক কাইরন পোলার্ড। ওয়ারিয়র্স বোলারদের মধ্যে চন্দ্ররপল হেমরাজ একাই ৩ উইকেট দখল করেন।

সিপিএল প্লে-অফের সূচি-
এলিমিনেটর-সেন্ট কিটস বনাম ত্রিনবাগো (৬ অক্টোবর, রাত ৯.০০)
প্রথম কোয়ালিফায়ার-গায়ানা বনাম বার্বাডোজ (৬ অক্টোবর, দিবাগত রাত ১.৩০)
দ্বিতীয় কোয়ালিফায়ার-৯ অক্টোবর, ভোর ৫.০০
ফাইনাল-১৩ অক্টোবর রাত ৩.০০



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ