Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্পেন দলে বার্সা-রিয়ালের মাত্র ৩!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

অনেকটা চোখ কপালে ওটার মতোই। ২০২০ ইউরো বাছাইপর্বে গত শুক্রবার ২৪ সদস্যের দলে স্পেনের শীর্ষ দুই ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ থেকে জায়গা পেয়েছেন মাত্র ৩ ফুটবলার। স্পেন কোচ রবার্ত মোরেনোর সেই আস্থায় বার্সার সার্জিও বুস্কেতস, রিয়ালের সার্জিও রামোস ও দানি কারভাহাল।

অন্যদিকে, ২০০৮ ও ২০১২ ইউরো চ্যাম্পিয়ন স্পেন দলে নতুন মুখ তিনটি। প্রথমবারের মতো ডাক পেয়েছেন সেভিয়া ডিফেন্ডার সার্জিও রেগুইলন এবং ভিয়ারিয়ালের ডিফেন্ডার পাউ তরেস ও ফরোয়ার্ড জেরার্দ মোরেনো। দলে ফিরেছেন ল্যাজিওর মিডফিল্ডার লুইস আলবার্তো ও ভিয়ারিয়ালের অভিজ্ঞ তারকা সান্তি ক্যাজোরলা। চোটের কারণে নেই বার্সা ডিফেন্ডার জর্দি আলবা ও বরুশিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার পাকো আলকাসের।

জল্পনাও-কল্পনা থাকলেও দলে ঠাঁই মেলেনি বার্সেলোনার উদীয়মান ফুটবলার আনসু ফাতির। গত মাসে স্পেনের নাগরিকত্ব পেয়েছেন এই টিনএজার। তবে লা রোহাদের মূল দলে জায়গা করে নিতে হলে বিশ্বের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফার আরও কিছু প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে তাকে, এমনটাই জানিয়েছেন দেশটির অনূর্ধ্ব-২১ দলের কোচ লুইস দে লা ফুয়েন্তে।

ইউরো বাছাইয়ে আগামী ১৩ ও ১৬ অক্টোবর যথাক্রমে নরওয়ে ও সুইডেনকে মোকাবিলা করবে স্প্যানিশরা। দুটি ম্যাচই তারা খেলবে প্রতিপক্ষের মাঠে। ৬ ম্যাচের সবকটিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে তারা রয়েছে ‘এফ’ গ্রæপের পয়েন্ট তালিকার শীর্ষে। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সুইডিশরা। ১০ পয়েন্ট নিয়ে রোমানিয়ার অবস্থান তৃতীয়। চার নম্বরে থাকা নরওয়ের পয়েন্ট ৯।
২৪ সদস্যের স্পেন স্কোয়াড:
গোলরক্ষক: কেপা আরিজাবালাগা, ডেভিড দে গিয়া, পাউ লোপেজ।
ডিফেন্ডার: রাউল অ্যালবিয়ল, হুয়ান বার্নাত, দানি কারভাহাল, দয়েগো লরেন্তে, ইনিগো মার্তিনেজ, হেসুস নাভাস, সার্জিও রামোস , সার্জিও রেগুইলন, পাউ তোরেস।
মিডফিল্ডার: লুইস আলবার্তো, থিয়াগো আলকানতারা, সার্জিও বুস্কেতস, সান্তি ক্যাজোরলা, দানি সেবায়োস, ফাবিয়ান, সউল নিগেজ, রদ্রি, পাবলো সারাবিয়া।
ফরোয়ার্ড: জেরার্দ মোরেনো, রদ্রিগো মোরেনো, মিকেল ওইয়ারজাবাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ