Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশের প্রতি ভালোবাসা রাখা ঈমানী দায়িত্ব

মসজিদে গাউছুল আজমে মুসল্লিদের ঢল, জুমার খুতবায় মসজিদে নববীর ইমাম ড. আহমদ হামেদ জিলান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

মদীনা শরীফের মসজিদে নববীর ইমাম মসজিদুল হারামাইনের শিক্ষক ও রাবেতা আলম ইসলামিয়ার উপদেষ্টা ড. আহমদ হামেদ জিলান তাশরিফ আনেন বলেছেন, ভ্রাতৃ-প্রতীম সউদী আরবের সাথে বাংলাদেশ-এর সম্পর্ক অত্যন্ত চমৎকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একনিষ্ঠ প্রচেষ্টায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের প্রতি ভালোবাসা রাখা ঈমানী দায়িত্ব। ঝগড়া ফিতনা-ফ্যাসাদ পরিহার করে সকলকে দেশের কল্যাণে আত্মনিয়োগ করতে হবে।

গতকাল শুক্রবার রাজধানীর মহাখালীস্থ বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ও মসজিদে গাউছুল আজম কমপ্লেক্সে জুমার খুৎবা পূর্ব বয়ানে সফররত মসজিদে নববীর ইমাম একথা বলেন। তিনি মসজিদে গাউছুল আজমের জুমার নামাজে ইমামতি করেন।

এ সময় স্বাগত বক্তব্যে জমিয়াতুল মোদার্রেছীন ও মসজিদে গাউছুল আজম কমপ্লেক্সের মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী বলেন, আল্লাহর অশেষ রহমত ও কৃপায় আমরা এমন একজন মানুষকে কাছে পেয়েছি, যিনি নিঃসন্দেহে আল্লাহর প্রিয় বান্দাদের অন্তর্ভূক্ত। তাঁর কথা শোনা ও তার পেছনে নামাজ আদায় করতে পারাটা ভাগ্যের ব্যাপার।

মসজিদে নববীর ইমাম ড. আহমদ হামেদ জিলান তাশরিফ আনেন পরস্পর ভ্রাতৃত্ববোধ, আন্তরিকতা, দেশপ্রেমের কথা উল্লেখ করে বলেন, প্রত্যেক মানুষের তার মাতৃভূমির প্রতি ভালোবাসা থাকতে হবে। ইমাম দেশের স্বাধীনতার জন্য বর্তমান প্রধানমন্ত্রীর পিতা ও তাঁর পরিবারের অবদানের কথা স্মরণ করেন। সবশেষে উপস্থিত মুসল্লিদের তাঁর প্রতি আগ্রহ ও ভালোবাসা দেখে আবেগাপ্লুত হয়ে তিনি বলেন, ভবিষ্যতে যদি কখনো বাংলাদেশে সফরে আসি তাহলে অবশ্যই মসজিদে গাউছুল আজমে আসব ইনশাআল্লাহ। এসময় আরো বক্তব্য রাখেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. আহসান উল্লাহ। নামাজ শেষে সফররত মেহমান মুসলিম উম্মাহর শান্তি বিশেষ করে বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন। এ উপলক্ষে মসজিদে গাউছুল আজমে নারী-পুরুষ মুসল্লিদের ব্যাপক সমাগম ঘটে।



 

Show all comments
  • Zakir Hossain ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    অভিনন্দন সন্মানিত মেহমানদের।
    Total Reply(0) Reply
  • Abdul Karim ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply
  • Abdullah Al Mamun ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    আলহামদুলিল্লাহ। এই সংবাদ টা কিছুদিন আগে থেকে প্রচার করা দরকার ছিল।তাহলে আমরা যাহারা দুরে আছি হয়ত উপস্থিত হতে পারতাম। অনুরুধ রইল
    Total Reply(0) Reply
  • Mamunur Rashid ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    খবরটা আগে জানলে চান্সটা মিস হত না।
    Total Reply(0) Reply
  • Principal N Kabir ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    মাশাআল্লাহ। শোকরান।
    Total Reply(0) Reply
  • Ariful Kabir Lecturer ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    আলহামদুলিল্লাহ, আল্লাহ তায়ালা উনাকে নেক হায়াত দরাজ করুক, আমিন।
    Total Reply(0) Reply
  • Ibrahim Hossain ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    অান্তরিক অভিনন্দন
    Total Reply(0) Reply
  • Ferdous ৫ অক্টোবর, ২০১৯, ১১:৩১ এএম says : 0
    Amin
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাউছুল আজম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ