Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পর্যটকদের তাড়া করলো বিশাল অজগর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

দক্ষিণ আফ্রিকায় পর্যটকবাহী একটি গাড়িকে তাড়া করে ১৭ ফুট দীর্ঘ অজগর সাপ। তবে আক্রমণ চেষ্টায় কোন ক্ষতি হয়নি পর্যটকের।
এক পর্যটক সেখানকার পুরো ঘটনাটি ভিডিও করলে দেখা যায়, নৌকার নিচে থাকা বিশাল অজগরটি এঁকেবেঁকে এগোচ্ছিল। পর্যটকরা অজগরটিকে তাড়িয়ে দেয়ার চেষ্টা করলে সাপটি সামনে থাকা একটি ল্যান্ড রোভারের দিকে তেড়ে যায়। গাড়িতে থাকা পর্যটকরা ভয়ে গাড়িটিকে পিছন দিকে চালিয়ে নিলেও অজগরটি সরে আসেনি। বরং সাপটি বিপজ্জনকভাবে গাড়ির বনেটের দিকে উঠে উইন্ডশিল্ডের সামনে আসার চেষ্টা করে। এ সময় গাড়িতে থাকা ড্রাইভার কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। তিনি নেমে পড়বেন নাকি গাড়ি চালিয়ে নিয়ে যাবেন তা ঠিক করতে পারছিলেন না।
এ সময় সঙ্গী অন্য পর্যটকরা সাপটিকে নিবৃত্ত করার চেষ্টা করলে পাশের ঝোপের মধ্যে ঢুকে পড়ে। জানা যায়, আফ্রিকান এসব রক পাইথন বিষাক্ত নয়। তবে কিছু ক্ষেত্রে এটি অত্যন্ত বিপজ্জনক বলে মনে করা হয়। তারা তাদের ধারালো দাঁত দিয়ে ক্ষত সৃষ্টি করতে পারে এবং অনেক সময় এদের আক্রমণ মৃত্যুর দিকে ধাবিত করে। সূত্র : দ্য ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ