Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গেইল-স্মিথদের সঙ্গে সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

আগামী বছর ইংল্যান্ডে বসবে প্রথমবারের মতো আয়োজিত ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট। ‘দ্য হান্ড্রেড’ নামের এই টুর্নামেন্টের ড্রাফটে থাকা বিদেশি খেলোয়াড়দের নাম ঘোষণা করেছে আয়োজকরা। যেখানে ক্রিস গেইল, স্টিভেন স্মিথের সঙ্গে আছেন বাংলাদেশের সাকিব আল হাসানও।

আগামী ২০ অক্টোবর স্কাই স্টুডিওতে হবে প্লেয়ার ড্রাফট। তার আগে গতকাল ড্রাফটে থাকা বিদেশি খেলোয়াড়দের নাম প্রকাশ করেছে আয়োজকরা। গেইল, স্মিথ, সাকিব, ছাড়াও তালিকায় আছেন ডেভিড ওয়ার্নার, রশিদ খান, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, বাবর আজম, শহীদ আফ্রিদি, ফাফ ডু প্লেসি, অ্যারন ফিঞ্চ, কেন উইলিয়ামসন, কাইরন পোলার্ড, মিচেল স্টার্ক ও লাসিথ মালিঙ্গার মতো তারকা ক্রিকেটার।
ইংল্যান্ডের শহর ভিত্তিক আটটি দল নিয়ে আগামী বছরের ১৭ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত হবে এই টুর্নামেন্ট। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) আয়োজিত টুর্নামেন্টে প্রতিটা ইনিংস হবে ১০০ বলের। প্রতিটি দল স্বাভাবিক নিয়মে ১৫ ওভার বল করবে। বাকি ওভারটি হবে ১০ বলের। গত বছর বাংলাদেশের সাবেক ক্রিকেটারদের নিয়ে অনুষ্ঠিত ‘মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’ও হয়েছিল একই নিয়মে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ