Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

থাইল্যান্ডে পিকআপ ভ্যান উল্টে ১৩ শিক্ষার্থী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পিকআপ ভ্যান উল্টে ১৩ জন নিহত হয়েছেন। গতকাল র‌্যাগ ডে পালনের জন্য ভ্যানটি ভাড়া করেছিলেন সাই সা কেত টেকনিক্যাল কলেজের শিক্ষার্থীরা। এ সময় ড্রাইভারসহ গাড়িটিতে মোট ১৮ জন ছিলেন। এ ঘটনায় বাকি ৫ জন আহত হয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি আছেন।
সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, ভ্যানটি রাস্তা পরিবর্তন করতে ডানদিকে বাঁক নেয়ার সময় হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে। ছাদখোলা ভ্যানটিতে শিক্ষার্থীরা ওই সময় হই-হুল্লোড়ে ব্যস্ত ছিলেন।
সামরান চেতাও নামে পুলিশের একজন কর্মকর্তা জানান, ১২ জন ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেয়ার পর আরো একজনের মৃত্যু হয়। তাদের মধ্যে ৯ জন টেকনিক্যাল কলেজের শিক্ষার্থী ছিলেন। স্থানীয় একটি কোম্পানিতে তাদের মেকানিক্যাল প্রশিক্ষণ শেষ হওয়ার খুশি উদযাপনের জন্য ট্রাকটি ভাড়া করেছিলেন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, বেঁচে যাওয়া ৫ জনের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক।
উল্লেখ্য, থাইল্যান্ডে প্রতিবছরই সড়ক দুর্ঘটনায় প্রচুর মানুষ মারা যান। বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী, থাইল্যান্ডে প্রতি বছর লাখে ৩২.৭ জন লোক সড়ক দুর্ঘটনায় মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ