Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ইসরাইলের উপহাস
ইনকিলাব ডেস্ক : মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, ইহুদিবাদী ইসরাইল সব আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে চলেছে, তারা আন্তর্জাতিক আইন ও নীতিমালাকে উপহাস করছে। তিনি শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম বার্ষিক অধিবেশনে দেওয়া ভাষণে এ কথা বলেছেন। মাহাথির মোহাম্মদ বলেন, বায়তুল মুকাদ্দাসে ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্ব এবং ফিলিস্তিনি ভূখ-ে ইহুদি উপশহর নির্মাণ কোনোভাবেই মেনে নেয়া যায় না। পার্সটুডে।


প্রধান প্রতিবন্ধকতা
ইনকিলাব ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি অভিযোগ করেছেন, যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বারবার আলোচনার প্রস্তাব দেওয়া হলেও তারা নিজেরাই আলোচনার পথে প্রধান অন্তরায়। জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে শুক্রবার তেহরানে ফিরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, যুক্তিপূর্ণ ও সঠিক অবস্থানে থাকার কারণে আলোচনা করতে ইরান ভয় পায় না। ইরনা।


ডিজের দৌরাত্ম্য বন্ধে
ইনকিলাব ডেস্ক : যে কোনো উৎসব, অনুষ্ঠানে নিয়মের তোয়াক্কা না করেই ডিজে বক্স বাজানো চলছে। দুর্গাপূজায় ডিজের দাপট আরো বেড়ে যায়। এবার সেটা বন্ধ করতে কোমর বেঁধে নামছে ভারতের চন্দননগর পুলিশ। পূজা কমিটিকে শুধু খাতা-কলমে নির্দেশ না দিয়ে এ ব্যাপারে প্রচারণা চালাতে হবে জোরকদমে। ডিজে যারা ভাড়া দেন, তাদেরও সতর্ক করার পরিকল্পনা রয়েছে পুলিশের। এর পরেও আইন ভেঙে ডিজে বক্স বাজানো হলে সেটা জব্দ করা হবে। জি নিউজ।


বিপাকে ট্রাম্প
ইনকিলাব ডেস্ক : সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভøাদিমার জেলেনস্কির ফোনালাপ ফাঁস হয়ে যায়। একজন সিআইএ কর্মকর্তা ফোনালাপ ফাঁস করেছেন বলে জানা গেছে। এরপরই মূলত ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের তদন্ত শুরু হয়েছে। মার্কিন গণমাধ্যম জানিয়েছে, ওই কর্মকর্তা এক সময় হোয়াইট হাউসে কর্মরত ছিলেন। আর এ নিয়েই মহা বিপাকে পড়েছেন ডোনাল্ড ট্রাম্প। এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ