Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িত আসামিদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোল সীমান্ত সহ পুলিশ ইমিগ্রেশনে সর্বোচ্চ সর্তকতা জারি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৪:০৯ পিএম

ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িত আসামিদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোল সীমান্ত সহ পুলিশ ইমিগ্রেশনে সর্বোচ্চ সর্তকতা জারি করা হয়েছে।
শুক্রবার সন্ধ্যায় সতর্কতার বিষয়টি বেনাপোল ইমিগ্রেশন ও বিজিবি কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।
ইমিগ্রেশনের ওসি মহসিন খান জানান, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে তারা ভারতে পারিয়ে যেতে পারে। ফলে সীমান্তে সর্বচ্চ সতর্কতা ও পুলিশ ইমিগ্রেশনে নজরদারি বাড়ানো হয়েছে।
বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত এলাকা ঘুরে পুলিশ ও বিজিবি’র এ নজরদারি ও সতর্কতা চোখে পড়ে। ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে সতর্কতার সাথে। এছাড়া একাধিক বা জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারে সে জন্য যাত্রীর ছবি তোলা সহ ও হাতের ছাপ মিলিয়ে দেখা হচ্ছে।
কোনো ভাবেই যাতে অবৈধভাবে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারেন সে জন্য সীমান্তে বিজিবি সদস্যরা নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়েছেন।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিন খান পাঠান জানান, ঢাকা পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) থেকে তাদের কাছে একটি নির্দেশনা এসেছে। যুবলীগের ইসমাইল চৌধুরী সম্রাট ও ৯ নেপালের নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া প্রতিদিন নতুন নতুন আরও নামের তালিকা আসছে বলেও জানান তিনি।
বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবির ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা ও ২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানিয়েছেন, রাষ্ট্রীয় ঘোষিত অপরাধীরা যাতে কোনো ভাবে সীমান্ত পথে অবৈধভাবে ভারতে পালাতে না পারেন সে সীমান্ত এলাকায় সর্বচ্চ সতর্কতা জারি করা হযেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ