Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিথীকা বণিককে প্রাধ্যক্ষ পদ থেকে অব্যহতি

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:০২ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ পদ থেকে সংস্কৃত বিভাগের অধ্যাপক বিথীকা বণিককে অব্যহতি দেয়া হয়েছে। পাশাপাশি মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক আঞ্জুমান আরাকে নতুন প্রাধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম. এ বারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে অধ্যাপক বিথীকা বণিকের বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুরের বাসায় টিউশনি করতে গিয়ে তার ভাই শ্যামল বণিকের যৌন হয়রানির শিকার হয়েছেন ইংরেজি বিভাগের এক ছাত্রী। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে তীব্র আন্দোলনে নামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে প্রাধ্যক্ষের নানা অনিয়ম ও যৌন হয়রানি ঘটনায় তার পদ থেকে অব্যাহতি চেয়ে ছয় দফা দাবি তুলে ধরেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
আন্দোলনের মুখে সেই অধ্যাপককে দ্রুত অব্যাহতি দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিথীকা বণিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ