Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সময় পিছিয়ে ম্যাচ বাড়িয়ে আসছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর যে পিছিয়েছে সেটা দিন কয়েক আগেই বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমকে জানিয়েছেন। এবার আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়াও।

সূচী অনুযায়ী আগামী মাসেই দুটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়ার। এরপর আগামী বছরের ফেব্রæয়ারিতে আসার কথা ছিল দুটি টেস্ট খেলার উদ্দেশ্যে। পিছিয়েছে দুটি সিরিজই, টি-টোয়েন্টি সিরিজটি পিছিয়ে অনুষ্ঠিত হবে ২০২১ সালে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। সেক্ষেত্রে অবশ্য বিসিবির দেওয়া দুটির পরিবর্তে তিনটি টি-টোয়েন্টি খেলার প্রস্তাবে রাজি হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আর ফেব্রæয়ারির দুই ম্যাচ টেস্ট সিরিজ পিছিয়ে অনুষ্ঠিত হবে ২০২০ সালের জুনে। মূলত ২০২০ সালের শুরু থেকেই বেশ ব্যস্ত সময় পার করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। জুলাইয়ে ইংল্যান্ড সফরের আগেই আছে দক্ষিণ আফ্রিকা, ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ। ফলে ফেব্রæয়ারির বাংলাদেশ সফর পেছানোতে বেশ আনন্দিত ক্রিকেট অস্ট্রেলিয়া। এ প্রসঙ্গে বলতে গিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান পিটার রোচ বলেন, ‘আমরা ২০২০ সালে বাংলাদেশ সফরে যাচ্ছি বলে আনন্দিত। দুই দেশের বোর্ডই অনুভব করছে নির্ধারিত সময়ে দুই ম্যাচ টেস্ট সিরিজটি অনুষ্ঠিত না হয়ে পরিবর্তিত সূচীতে হওয়ায় সুবিধাজনক হবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ