Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বন্ধুরা বিরোধ মিটিয়ে ফেলুন : ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার বলেছেন যে তিনি চলতি সপ্তাহে পাকিস্তান ও ভারতীয় প্রধানমন্ত্রীদের সঙ্গে আলাদা বৈঠকে তাদেরকে মতপার্থক্য কমিয়ে আনতে উৎসাহিত করেছেন। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের পর এক সাংবাদিক সম্মেলনে ট্রাম্প বলেন, আমি বলেছি বন্ধুরা, বিরোধ মিটিয়ে ফেলুন। শুধু একটি কাজ করুন। তিনি বলেন, ওই দুই পারমাণবিক শক্তিধর দেশ। তাদেরকে বিরোধ মিটিয়ে ফেলতে হবে। গত ৫ আগস্ট নয়া দিল্লি এক তরফা সিদ্ধান্ত নিয়ে অধিকৃত কাশ্মীরকে ভারতের সঙ্গে একীভ‚ত করে। এ নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছেছে। অধিকৃত কাশ্মীরে জরুরি অবস্থ’া জারি করা হয়েছে এবং একে বাইরের বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে। ৫০ দিনের বেশি সময় ধরে এই অবস্থ’া চলছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে এক যৌথ সাংবাদিক সম্মেলনের আগে সোমবার ট্রাম্প আবারে ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীর ইস্যুতে মধ্যস্থ’তা করার প্রস্তাব দেন। গত জুলাইয়ে ইমরান খানের সঙ্গে বৈঠকে প্রথম তিনি এই প্রস্তাব দিয়েছিলেন। মার্কিন প্রেসিডেন্ট সোমবার বলেন, আমি সাহায্য করতে পারলে অবশ্যই তা করবো। পাকিস্তান ও ভারত চাইলে আমি তা করার জন্য প্রস্থ’ত এবং তা করতে চাই। মঙ্গলবার মোদিকে সঙ্গে নিয়ে আরেক সাংবাদিক সম্মেলনে ভারতীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একই প্রস্তাব আবারো দেন। যদিও দিল্লি বারবার ট্রাম্পের এই প্রস্তাব প্রত্যাখ্যান করে আসছে। রয়টার্স।

 



 

Show all comments
  • Sultan Emon ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৮ এএম says : 0
    Novel lagbe novel
    Total Reply(0) Reply
  • Aman Ullah ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৯ এএম says : 0
    আমেরিকার ইতিহাসে এমন পাগল রাষ্টপতি আর দেখা যায়নি।এই পাগল বিদায় হওয়া উচিত।
    Total Reply(0) Reply
  • Mohammed Helal Hossain ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:২০ এএম says : 0
    অনেক কিছুই করছে মোধির সাথে তাল মেলানোর জন্য অভিশংসনে তদন্ত শুরু চোরে চোরে মাসতুত ভাই
    Total Reply(0) Reply
  • মোঃ আবদুল গফফার ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:২০ এএম says : 0
    ডোনাল্ড ট্রাম্প যা করেছেন সব অবৈধ।
    Total Reply(0) Reply
  • Jahid Khan ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:২১ এএম says : 0
    ২০২০ সালের নির্বাচনে ট্রাম্পের বিজয় সুনিশ্চিত, তাকে থামানোর একমাত্র উপায় হচ্ছে অভিশংসিত করা, ডেমোক্র্যাটরা সে পথেই হাঁটছে!
    Total Reply(0) Reply
  • মা হোমিও হল ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:২১ এএম says : 0
    আমেরিকাই সব সমস্যার মূল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ