Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসির ২ কর্মীর দায় স্বীকার রোহিঙ্গাদের এনআইডি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র-এনআইডি দেয়ার মামলায় গ্রেফতার নির্বাচন কমিশনের (ইসি) দুই অস্থায়ী কর্মচারী আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে তারা এনআইডি কেলেঙ্কারির সঙ্গে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেছেন।
এ ঘটনায় জড়িত ইসির আরও বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর নামও প্রকাশ করেছেন তারা। তদন্ত সংশ্লিষ্ট একজন কর্মকর্তা জানান, এ জালিয়াতিতে ইসির অন্তত ২৮ জন কর্মকর্তা-কর্মচারী জড়িত থাকার প্রাথমিক তথ্য পাওয়া গেছে। পর্যায়ক্রমে তাদের সবাইকে গ্রেফতার করা হবে।

গতকাল বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিনের আদালতে গ্রেফতার মো. শাহানুর মিয়া ১৬৪ ধারায় জবানবন্দি দেন। একই আদালতে সন্ধ্যায় জবানবন্দি দিয়েছেন আগে গ্রেফতার মোস্তফা ফারুক। মামলার তদন্তকারী কর্মকর্তা সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেস বড়ুয়া বলেন, জবানবন্দি দেওয়ার পর আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে। মো. শাহানুর মিয়া (৩২) নির্বাচন কমিশনের আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) প্রকল্পে টেকনিক্যাল এক্সপার্ট। মো. মোস্তফা ফারুক (৩৬) চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় ‘ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১৯’ এ যুক্ত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ