Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী দেশে ফিরলেই অ্যাকশন শুরু

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেই এ্যাকশন শুরু হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিজের ঘর থেকেই আমরা অভিযান শুরু করেছি। বেশ কিছু নেতা নজরদারিতে রয়েছেন। অপকর্ম করলে কেউই ছাড় পাবে না।

তিনি বলেন, এখন তো সবাই আওয়ামী লীগের নেতা। আগে কে কোন দল ছিল, সে কথা বলে তো লাভ নেই। আমি আমার দলে নিলাম কেন? এখন সে আমার দলের পরিচয় ব্যবহার করছে। কাজেই আমরা নিজ ঘর থেকেই অভিযান শুরু করেছি। গতকাল সচিবালয়ে বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। নেতাদের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা নিয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাইরে যাওয়ার ব্যাপারে কত জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা হয়েছে সেই বিষয়ে আমার জানা নেই। তবে, বেশ কিছু নেতা নজরদারিতে রয়েছেন। নজরদারিতে যদি বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা থাকে, তাহলে তা মানতে হবে। তবে কতজনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা রয়েছে সেই সংখ্যাটা আমি জানি না।

ক্যাসিনো নিয়ে সরকারের পরিকল্পনা কী?- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ক্যাসিনো বিষয়ে এখন হাঙ্গামা চলছে। ক্যাসিনো নীতিমালার মধ্যে এনে চালু করা হবে, নাকি একেবারেই বাদ দেয়া হবে, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ‘বিশ্ব ব্যাংক ও জাতিসংঘের প্রতিনিধিদল আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে কী বলেছে?’- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে জানতে চেয়েছে, কিভাবে আমরা প্ল্যান করছি। কাউন্সিলিংয়ে নেতাদের কোনো প্রশিক্ষণের ব্যবস্থা আছে কিনা, কেন্দ্রীয়ভাবে নারীদের কতটুকু প্রধান্য দেওয়া হবে, নারীদের ক্ষমতায়ন আরও বাড়বে কিনা, এগুলো জানতে চেয়েছেন।

তিনি বলেন, তারা আমাদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে সহযোগিতা করবে। তারা দলীয় কাউন্সিলে নারী প্রতিনিধিত্ব আরো বাড়ানো হবে কিনা সে বিষয়ে জানতে চেয়েছে। এ বিষয়ে আমাদের পরিকল্পনা আছে বলে জানিয়েছি।
বৈঠকের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিশ্বব্যাংক বাংলাদেশের সড়ক নিরাপত্তা নিয়ে কাজ করতে চায়। বিশ্বব্যাংকের সঙ্গে বৈরী সম্পর্ক রাখতে চাই না। তারা সড়ক নিরাপত্তা নিয়ে কাজ করতে প্রস্তাব দিয়েছে। বাংলাদেশ বিষয়টিতে ইতিবাচক মনোভাব দেখিয়েছে।#



 

Show all comments
  • Golam Sarwar ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ২:০৭ এএম says : 0
    ধন্যবাদ মাননিয় প্রধানমন্ত্রীকে, উনার আদেশে চলমান অভিজান, আশা রাখি সকলে উপকৃত হবেন
    Total Reply(0) Reply
  • Md Sattar ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ২:২৪ এএম says : 0
    পাতি নেতাদের বাসায়ই যদি এত অস্ত্র,অবৈধ টাকা আর স্বর্ণালংঙ্কার পাওয়া যায় তাহলে বড় নেতাদের বাসায় যে কি পরিমান আছে তা তো কল্পনারও বাইরে।
    Total Reply(0) Reply
  • রাতিন ইসলাম ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ২:২৬ এএম says : 0
    আল্লাহ আমরা এ কোন দেশে বাস করি! তাই তো বলি গাধার খাটুনি খেটেও একটু ভালো জীবন মান পাইনা কেন, সবতো এই ...রাই লোপাট করে আমাদের জীবনমান উন্নত হবে কেমনে
    Total Reply(0) Reply
  • G Makin Rahaman ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩৮ এএম says : 0
    দেশে একদিকে মানুষ না খেয়ে কষ্টে দিন কাটাচ্ছে আর এখানে টাকাগুলো কিভাবে নষ্ট করছে।সরকার যদি কঠোর ভাবে দমন না করতে পারে তবে দেশের ভবিষ্যৎ খুব খারাপ হবে।
    Total Reply(0) Reply
  • Omar Faruque ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩৯ এএম says : 0
    এজন্য মাননীয় প্রধানমন্ত্রিকে আম জনতা অন্তরের অন্তস্থল থেকে সাধুবাদ জানায়। আশা করি এই ধারা আজীবন জারী থাকবে।
    Total Reply(0) Reply
  • Adil Mahmud ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ২:৪০ এএম says : 0
    বাংলাদেশে এখন একের পর এক টাকার খনি উদ্ধার হচ্ছে। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রীকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ