Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাশকতার ২ মামলায় শওকত মাহমুদের জামিন

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নাশকতার অভিযোগে দায়ের করা দুই মামলায় হাইকোর্টে জামিন পেয়েছেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ। গতকাল মঙ্গলবার জামিন আবদেনের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিন মঞ্জুর করে এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন ও আজম মোরসেদ আল মামুন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ একেএম মনিরুজ্জামান কবির।
গত বছর হরতাল-অবরোধ চলাকালে নাশকতার অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী ও বাড্ডা থানায় দু’টি মামলা করে পুলিশ। ২০১৫ সালের ১৮ আগস্ট রাজধানীর পান্থপথের সামারাই কনভেনশন সেন্টারের গেট থেকে ডিবি পুলিশ শওকত মাহমুদকে আটক করে। এরপর বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে দফায় দফায় রিমান্ডে নেয়া হয়। তাকে এ পর্যন্ত মোট ২০টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এর মধ্যে ১৬টি মামলায় শওকত মাহমুদ জামিন পেয়েছেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে বন্দি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাশকতার ২ মামলায় শওকত মাহমুদের জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ