Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে নিথর ১১ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে শেরপুরে বাস-অটোরিকশার সংঘর্ষে তিন, কুমিল্লায় স্বামী-স্ত্রী, বরিশাল, ঠাকুরগাঁও, জামালপুরের মেলান্দহ, চাঁদপুরের ফরিদগঞ্জ, নওগাঁ ও ব্রাহ্মণবাড়িয়ায় একজন করে। আহত হয়েছেন ৩০ জন।
বরিশাল : নিয়ন্ত্রণ হারানো একটি বাস খাদে উল্টে বরিশালের বাবুগঞ্জ উপজেলায় গতকাল রেদওয়ান (১৮) নামে এক বাসের হেলপার নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় আহত হয়েছেন বাসে থাকা আরও আট যাত্রী। নিহত রেদওয়ান গোপালগঞ্জ জেলার মোকসুদপুর উপজেলার বাসিন্দা। বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ জাহিদ বিন আলম জানান, ‘বিএমএফ’ পরিবহন নামক ওই বাসটি মাওয়া থেকে ছেড়ে বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালের দিকে যাচ্ছিল। বিকালে রহমতপুর এলাকায় অপর একটি বাসকে অতিক্রম করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ‘বিএমএফ’ পরিবহনের ওই বাসটি খাদে পড়ে যায়। এতে বাসের হেলপার রেদওয়ান ঘটনাস্থলেই মারা যায়।

শেরপুর : শেরপুরের নকলা উপজেলায় বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চালকসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। আহতরা নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। গত রোববার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার চিথলিয়া এলাকায় শেরপুর-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- শেরপুর সদর উপজেলার খুনুয়া বটতলা এলাকার শামসুল হকের ছেলে অটোরিকশার চালক বিল্লাল হোসেন (২২), অটোরিকশার যাত্রী নকলার চরমধুয়া গ্রামে বসবাসকারী জামালপুরের গেরামারা গ্রামের সুরুজ্জামানের ছেলে হাবিবুর রহমান (৫০) এবং আরেক যাত্রীর পরিচয় এখনও জানা যায়নি।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শেরপুর থেকে ময়মনসিংহের যাত্রী নিয়ে সিএনজিচালিত অটোরিকশাটি সন্ধ্যা ৭টার দিকে নকলার চিথলিয়া এলাকায় পৌঁছালে বিপরীত দিকে ঢাকা থেকে আসা এফজেড লাইন নামের (ঢাকা মেট্টো-ব-১২-০০৫) বাসটির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। সড়কের পাশে পড়ে যায় বাসটিও।

স্থানীয়রা চিৎকার শুনে ঘটনাস্থলে গিয়ে অটোরিকশার নিচে চাপা পড়ে থাকা চালকসহ ছয়জনকে উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসকরা চালক বিল্লালকে মৃত ঘোষণা করেন।
গুরুতর আহত অপর পাঁচ যাত্রীকে ময়মনসিংহ মেডিকেল কলেজে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়। আহত অপর তিন যাত্রীর অবস্থাও সংকটাপন্ন বলে চিকিৎসরা পুলিশকে জানিয়েছেন।
কুমিল্লা : ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বাইপাসের ইউটার্নে পিকআপভ্যান ও মাইক্রোবাসের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত এবং দুই সন্তানসহ পাঁচজন আহত হয়েছে। গত রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের হিরাপুর গ্রামের জাহাঙ্গীর হোসেন ও তার স্ত্রী শিল্পী আক্তার মারা যায়। আহত অপর পাঁচজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে জাহাঙ্গীর আলমের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

ঠাকুরগাও : ঠাকুরগাঁও সদর উপজেলার সালান্দর ইউনিয়নে সড়ক ডিভাইডারের (সড়ক বিভাজক) সঙ্গে ট্রাকের ধাক্কা লেগে চালকের সহকারী (হেলপার) আনোয়ার হোসেন আনু (৫০) নিহত হয়েছেন। গতকাল সকালে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের চৌধুরীহাট বাজারের সামনে এ দুর্ঘটনা ঘটে। আনোয়ার পঞ্চগড়ের জগদল গ্রামের বাসিন্দা।
মেলান্দহ (জামালপুর) : জামালপুরের মেলান্দহে সড়ক দুর্ঘটনায় এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত গিয়াস উদ্দিন (৬৫) ঘোষেরপাড়া ইউনিয়নের বাগবাড়ি গ্রামের মৃত সৈয়দ বেপারীর ছেলে। এ দুর্ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন।

চাঁদপুর : চাঁদপুরের ফরিগঞ্জে সড়কে পার্কিং করা পিকআপ ভ্যানের সঙ্গে ধাক্কা লেগে সিএনজিচালিত অটোরিকশা উল্টো রেজাউল করিম (৪৫) নামে এক এনজিও কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন হান্নান (৫৫) নামে এক ব্যক্তি। গত রোববার রাত পৌনে ৮টার দিকে চাঁদপুর-রায়পুর সড়কের দক্ষিণ ধানুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রেজাউল গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার বাহরাতলী গ্রামের নব্বেশ আলীর ছেলে। তিনি ফরিদগঞ্জ উপজেলার ‘ব্যুরো বাংলাদেশ এরিয়া’ নামক স্বেচ্ছাসেবী সংগঠনের এরিয়া ম্যানেজার ছিলেন।

নওগাঁ : নওগাঁয় যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হয়েছেন পিকআপ চালক রবিউল ইসলাম বুলেট (২৪)। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁ সদর উপজেলার হাঁপানিয়া ইউনিয়নের ডাক্তারের মোড়ে নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত রবিউল ইসলামের বাড়ি জেলার নিয়ামতপুর উপজেলার মেহেন্দা গ্রামে, বাবার নাম মৃত মোনছের আলী।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় তুহিন মোল্লা (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত রোববার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার গজারিয়া এলাকার কুমিল্লা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত তুহিন ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের ভাদুঘর এলাকার হাকিম মোল্লার ছেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে নিথর ১১ প্রাণ

২৪ সেপ্টেম্বর, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ