Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কবীর আহমেদের চেয়ারম্যান হিসেবে শপথ নিতে বাধা নেই

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের বিজয়ী স্বতন্ত্রপ্রার্থী চেয়ারম্যান কবির আহমেদের বিষয়ে হাইকোর্টেও দেয়া আদেশ স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগ। গতকাল সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ স্থগিত করেন। ফলে ওই বিজয়ী প্রার্থীর শপথ নিতে আর কোনো বাধা রইল না জানিয়েছেন আইনজীবী।
গত ৩১ মার্চ ওই ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কবির আহমেদ (ঘোড়া প্রতীক) তিন হাজার ৪০ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী জহির রায়হান (নৌকা প্রতীক) নিয়ে দুই হাজার ৭৪৯ ভোট পান। পরে নির্বাচনে পরাজিত প্রার্থী জহির রায়হানের ২৪ এপ্রিল হাইকোর্টে রিট করেন। যেখানে অভিযোগ করা হয় তিনি (কবীর আহমেদ) নরসিংদী থানায় একটি চাঁদাবাজি ও মারামারির মামলার চার্জসিটভুক্ত আসামি। এ তথ্য গোপন করে নির্বাচনে অংশ নিয়েছেন, যা সম্পূর্ণ বেআইনি। হাইকোর্ট ওই রিটের শুনানি শেষে নির্বাচনের ফলাফল তিন মাসের জন্য স্থগিত করেন। একই সঙ্গে বিজয়ী প্রার্থীর শপথ ও নির্বাচন কমিশনের গেজেট স্থগিত করেন আদালত। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে বিজয়ী প্রার্থী কবির আহমেদ লিভ টু আপিল করেন। আপিলের শুনানি শেষে আদালত এ আদেশ দেন বলে তার আইনজীবী মধু মালতি চৌধুরী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কবীর আহমেদের চেয়ারম্যান হিসেবে শপথ নিতে বাধা নেই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ