Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুদ্ধজাহাজ সমুদ্র অভিযানের ভারতের বিশাখাপত্তম বন্দর ত্যাগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ভারতের বিশাখাপওম-এ ১৪ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর তিন দিনের প্রশিক্ষণ সফর শেষে বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধ জাহাজ বানৌজা সমুদ্র অভিযান মঙ্গলবার বিশাখাপওম নৌ জেটি ত্যাগ করেছে। এ সময় ভারতীয় নৌবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ড এর সু-সঞ্জিত বাদক দল বাদ্য পরিবেশনার মাধ্যমে জাহাজটিকে বিদায় জানায়। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ১৫ সেপ্টেম্বর বিশাখাপওম নেভাল জেটিতে প্রশিক্ষন সফরকালে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সমুদ্র অভিযান ভারতীয় নৌবাহিনীর সম্মানে অনবোর্ড অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করে।
এ অনুষ্ঠানে ভারতীয় নৌবাহিনীর রিয়ার এডমিরাল চঁহববঃ ঈযধহফযধ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ভারতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স এডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল আবুল কালাম মুহাম্মদ জিয়াউর রহমান বানৌজা সমুদ্র অভিযান জাহাজের অধিনায়ক কমান্ডার এম জহিরুল, ভারতীয় নৌবাহিনীর পূর্বাঞ্চলীয় উচ্চপদস্থ কর্মকর্তা ও জাহাজে অবস্থানরত কর্মকর্তা ও নাবিকগণ এ সময় উপস্থিত ছিলেন।
জাহাজটি ১৯ সেপ্টেম্বর চট্টগ্রাম নৌ জেটিতে পৌঁছাবে বলে আশা করা যায়।
উল্লেখ্য জাহাজটি গত ১৪ সেপ্টেম্বর শ্রীলংকার কলম্বো বন্দর হতে বিশাখাপওমে পৌঁছায়।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুদ্ধজাহাজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ