Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গাজীপুরে মাইওয়ান ইলেকট্রিক ফ্যাক্টরীতে আগুনঃ ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৩১ পিএম

গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় মাইওয়ান ও মিনিস্টার ইলেকট্রিক কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় গাজীপুুর জেলা প্রশাসন ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন।

আগুন লাগার প্রায় সাড়ে ৫ ঘন্টা পর শুক্রবার দুপুর ১টার দিকে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের ঘটনা খতিয়ে দেখার জন্য গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে। কারখানায় টেলিভিশন, রেফ্রিজারেটর সংযোজনের পাশাপাশি রাইস কুকার, ইস্ত্রিসহ বিভন্ন ইলেকট্রনিক পণ্য তৈরি করা হয়। প্রায় দুই হাজারের মত কর্মী এ কারখানার বিভিন্ন বিভাগে কাজ করেন। শুক্রবার কারখানা বন্ধ থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো: মামুনুর রশিদ জানান, শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে মাইওয়ান ও মিনিস্টার কারখানার ষষ্ঠ তলার গুদামে আগুনের সূত্রপাত হয়, পরে তা পাশের আরেকটি ছয়তলা ভবনে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাজীপুর ও টঙ্গীর ৪টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে যোগ দেয়। পরে আগুনের পরিমাণ বাড়লে একে একে শ্রীপুর, কালিয়াকৈর, উত্তরা ও ঢাকা ফায়ার সার্ভিসের আরো ১২টি ইউনিটের কর্মীরা আগুন নিভানোর কাজে যোগ দেন।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, আগুনের ঘটনা তদন্তের জন্য গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: শাহীনুর ইসলামকে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ