Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মাইওয়ান ফ্রিজ কারখানার আগুন নিয়ন্ত্রণে

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২৫ পিএম

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট প্রায় ছয় ঘণ্টা চেষ্টা চালিয়ে শুক্রবার দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. মামুনুর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন।

অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ দিকে মিনিস্টার ফ্রিজ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. শফিউল্লাহকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

শুক্রবার সকাল সোয়া ৭টার দিকে গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে জয়দেবপুর, টঙ্গী ও উত্তরার ফায়ার সার্ভিসের পনেরটি ইউনিট কাজ করে।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে জয়দেবপুর, শ্রীপুর, কালিয়াকৈর, টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ভবনটির নিরাপত্তাকর্মী মো. আমজাদ হোসেন বলেন, শুক্রবার কারখানা বন্ধ ছিল। সকালে হঠাৎ করে আগুন লাগলে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত কারখানায় এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে ঢাকার ফায়ার সার্ভিসের আরও কয়েকটি ইউনিট এসে তাদের সঙ্গে যোগ দেয়। তিনি জানান, ভবনটির ষষ্ঠ তলায় কারখানার গুদাম। সেখানে তৈরি ফ্রিজ, টেলিভিশন, রাইস কুকারসহ বিভিন্ন পণ্য মজুত ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাইওয়ান ফ্রিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ