Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চুয়েট-ব্রিটিশ কাউন্সিল চুক্তি স্বাক্ষর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাথে ব্রিটিশ কাউন্সিলের ‘এ্যাম্বাসেডর প্রোগ্রাম ও আইইএলটিএস স্কলারশিপ স্কিম’ শীর্ষক একটি দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক গতকাল সোমবার স্বাক্ষরিত হয়। ভিসি কার্যালয়ে এক অনুষ্ঠানে চুয়েটের পক্ষে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং ব্রিটিশ কাউন্সিলের পক্ষে পরিচালক (পরীক্ষা) সেবেস্তিয়ান পিয়ার্স চুক্তিতে স্বাক্ষর করেন।
চুক্তির আওতায় চুয়েটের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিগণ ব্রিটিশ কাউন্সিল কর্তৃক আইইএলটিএস কোর্সে অংশগ্রহণ ও প্রস্তুতি কার্যক্রম চুয়েট ক্যাম্পাসেই গ্রহণ করতে পারবেন। একইসাথে প্রতিবছর দু’জন শিক্ষার্থী আইইএলটিএস পরীক্ষায় ভালো ফলাফলের ভিত্তিতে ৫০ হাজার টাকার স্কলারশিপ এবং নির্বাচিত দু’জন শিক্ষার্থী ক্যাম্পাস এ্যাম্বাসেডর হিসেবে কাজ করার সুযোগ পাবেন। অনুষ্ঠানে চুয়েট ও ব্রিটিশ কাউন্সিলের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাক্ষর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ