Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গৃহঋণ সুবিধা দিতে অর্থ মন্ত্রণালয়ের সাথে ডিবিএইচের সমঝোতা স্বারক স্বাক্ষর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ৭:৪৫ পিএম

দেশের সর্ববৃহৎ হোম লোন প্রদানকারী আর্থিক প্রতিষ্ঠান ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি (ডিবিএইচ) সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের সাথে সমঝোতা স্বারক স্বাক্ষর করেছে, যার মাধ্যমে প্রতিষ্ঠানটি সরকারি কর্মচারীদের সরকারি গৃহঋণ স্কীমের আওতায় ঋণ সুবিধা প্রদান করবে। এ চুক্তির আওতায় সরকারের সকল স্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা ডিবিএইচের মাধ্যমে এই বিশেষ স্কীমে গৃহঋণ নিতে পারবেন। বর্তমান নিয়ম অনুযায়ী, এই ঋণের সর্বোচ্চ সীমা হল ৭৫ লাখ টাকা এবং সর্বোচ্চ মেয়াদ ২০ বছর। ঋণের সুদের হার ৯ শতাংশ, যার মধ্যে ৫ শতাংশ সরকার বহন করবে এবং অবশিষ্ট অংশ গ্রাহক বহন করবেন। মঙ্গলবার (৩ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

অর্থ বিভাগের অতিরিক্ত সচিব বিশ^জিৎ ভট্টাচার্য খোকন এনডিসি এবং ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নাসিমুল বাতেন তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন। উক্ত অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি (যা পূর্বে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড নামে পরিচিত ছিল) দেশের একমাত্র আর্থিক প্রতিষ্ঠান যা পরপর ১৭ বছর ধরে সর্বোচ্চ ক্রেডিট রেটিং ‘ট্রিপল এ’ অর্জন করেছে এবং গত ৪ বছর ধরে কর্পোরেট সুশাসনের জন্য আইসিএসবি থেকে ‘গোল্ড অ্যাওয়ার্ড’ পেয়েছে। ডিবিএইচ ফ্ল্যাট ক্রয়, বাড়ি নির্মান, গ্রুপ কনস্ট্রাকশন, বাড়ি ক্রয় সহ সকল আবাসন সুবিধার জন্য ঋণ প্রদান করে থাকে। বর্তমানে ডিবিএইচের শাখা রয়েছে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, খুলনা, রাজশাহী, রংপুর, গাজীপুর, সাভারে এবং নিকট ভবিষ্যতে অন্যান্য বিভাগীয় ও জেলা শহরেও ডিবিএইচের অফিস খোলার পরিকল্পনা আছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ