Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 

জরুরি অবতরণ
ভারতের সুলভ ম‚ল্যে বিমান পরিবহন সেবাদানকারী সংস্থা ইন্ডিগোর একটি বিমান কলকাতায় জরুরি অবতরণ করেছে। বিমানটি ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে কুয়ালালামপুর যাচ্ছিল। কিন্তু যাত্রাপথে এক যাত্রী অসুস্থ হলে কলকাতায় বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, হঠাৎ এক যাত্রী অসুস্থ হয়ে পড়ায় বিমানের জরুরি অবতরণ করাতে বাধ্য হন পাইলট। অসুস্থ ওই যাত্রী এখন হাসপাতালে চিকিৎসাধীন। এনডিটিভি।


এক লাখ ডলার
অ্যাশেজ চলাকালীন ম্যানচেস্টারের হোটেল ‘দ্য মালমাইসন’-এ গলা ভেজাতে ঢুকেছিলেন তিনি। চোখ বন্ধ করে নিশ্চিন্তে বিয়ারে চুমুক দিয়েছিলেন সাংবাদিক পিটার। এডিনবার্গে তৈরি এক বোতল হালকা মল্ট বিয়ার নিয়েছিলেন পিটার। বিয়ার শেষ করে বিল মেটানোর জন্য ক্রেডিট কার্ড এগিয়ে দেন পিটার। তার ভাবনায় ছিল মেন্যু অনুযায়ী সেই বিয়ারের দাম ১.৮ ইউরোর বেশি নয়। কিন্তু বিল পরিশোধের পর তিনি খেয়াল করেন তার ক্রেডিট কার্ড থেকে কেড়ে নেয়া হয়েছে ১ লাখ ডলার (৫৫,৩০০ ইউরো)! নিউজএইটিন।

 


জেঠমালানি আর নেই
ভারতের বর্ষীয়ান আইনজীবী ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী রাম জেঠমালানি রোববার সকালে তার দিল্লির বাসভবনে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। রাজ্যসভার ছয়বারের সদস্য রাম এনডিএ সরকারে কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্ব সামলেছেন। ১৯৯৮ সালে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ মন্ত্রিসভায় তিনি যোগ দেন। পরে ১৯৯৯ সালের অক্টোবরে আবারও মন্ত্রী হন। ২০০০ সালের জুলাই মাসে তিনি অটলবিহারী বাজপেয়ী সরকার থেকে বেরিয়ে আসেন। এনডিটিভি।


লিংলিংয়ে নিহত ৩
শক্তিশালী টাইফুন লিংলিংয়ের তাÐবে দক্ষিণ কোরিয়ায় অন্তত তিন জন নিহত ও এক লাখ ২৭ হাজার বাড়ি বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। লিংলিং শনিবার ভোররাতে দক্ষিণ কোরিয়ার জেজু দ্বীপে আঘাত হানে, এরপর সকালে দেশটির পশ্চিম উপক‚ল ধরে তাÐব চালিয়ে বিকালে উত্তর কোরিয়ার দক্ষিণ উপক‚ল দিয়ে স্থলে উঠে যায়। ক্ষিণ কোরিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পশ্চিমাঞ্চলীয় শহর বোরিয়ংয়ে বাতাসের তোড়ে ৭৫ বছর বয়সী এক নারী উড়ে গিয়ে ৩০ মিটার দ‚রে একটি দেয়ালে আছড়ে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এবিসি নিউজ, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ