Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারীকে তথ্য প্রযুক্তির সেবা প্রদানে উঠান বৈঠক

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২১ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে ‘শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা’ শেখ হাসিনার সহায়তায় তথ্যআপা পথ দেখায়” এই শ্লোগানে অসহায়, দরিদ্র, সুবিধাবঞ্চিত ও কম সুবিধাপ্রাপ্ত নারীর তথ্য প্রযুক্তির সেবা প্রদানের লক্ষে উঠান হয়েছে।
গতকাল বৃহস্পতিবার উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্ল্যা গ্রামে জাতীয় মহিলা সংস্থা এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে চলমান প্রকল্প তথ্য আপার কর্মীরা এ উঠান বৈঠকের আয়োজন করেন।

উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাইনুল হক। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মির্জাপুর প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাবেক সভাপতি নিরঞ্জন পাল ও তথ্য সেবা কর্মকর্তা নাছরিন আক্তার, তথ্য সেবা সহকারী হাবিবা ইয়াসমিন নিপা ও পপি আক্তার প্রমুখ।

এ ব্যাপারে প্রকল্পের তথ্য সেবা কর্মকর্তা নাছরিন আক্তার জানান, ‘তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন’ শীষক প্রকল্পের অধীনে প্রত্যন্ত গ্রামে দরিদ্র, সুবিধাবঞ্চিত কিংবা কম সুবিধাপ্রাপ্ত নারীদের বাড়ি বাড়ি গিয়ে সরকারের গৃহিত বিভিন্ন নাগরিক সেবাপ্রাপ্তি ও উন্নয়ন কর্মকান্ড বিষয়ে উঠান বৈঠক করে সচেতনা করায় তাদের কাজ বলে জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ