Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এ বছর আর কোনো বিপিএল নয় : লোটাস কামাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৯:২৩ পিএম | আপডেট : ৯:২৫ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০১৯

এক বছরে দুইবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) হবার কথা রয়েছে। দিন, তারিখও চূড়ান্ত করে ফেলেছে বিপিএলের গভর্নিং কাউন্সিল। কিন্তু এ বছর নাকি আর বিপিএল হবে না ! এমনটাই জানিয়েছেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল।

পরিকল্পনা মন্ত্রণালয়ের এক সভা শেষে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এক বছরে দুইবার বিপিএল আয়োজন ঠিক নয় বলেও মন্তব্য করেছেন তিনি, ‘বিপিএল আমার তৈরি। বিপিএলের বাইলজ অনুযায়ী এক বছরে দুবার বিপিএল অসম্ভব। সে হিসেবে এবছর বিপিএল হওয়ার কোন সুযোগ নেই।’

বিপিএলের ষষ্ঠ আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০১৮ সালের ডিসেম্বরে। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ২০১৯ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। তাই সময় মেলাতে সপ্তম আসরটি চলতি বছরেই আয়োজন করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এছাড়া আসন্ন বিপিএলকে সামনে রেখে ফ্রাঞ্চাইজিদের সাথে বৈঠকে বসে তাদের সাথে নতুন চুক্তি করার সিদ্ধান্তও নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল। নতুন দুইটা দলের ফ্রাঞ্চাইজি চেয়ে বিজ্ঞপ্তি দেয় তারা। সে অনুযায়ী এ বছরের ৬ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হবার কথা সপ্তম বিপিএলের।

তবে সাকিব আল হাসানকে নিয়ে দুই ফ্র্যাঞ্চাইজির টানাটানিতে আগামী আসর নিয়ে এর আগে থেকেই শুরু হয় দোলাচল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ