Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

মালিতে নিহত ১৫
মালির রাজধানী বামাকোতে নির্মাণাধীন তিনতলা একটি ভবন ধসে ১৫ জন নিহত হয়েছেন। রবিবার এ দুর্ঘটনা ঘটে বলে সরকারি ও স্থানীয় সংবাদমাধ্যমে জানা যায়। সংবাদমাধ্যমে বলা হয়, ভোররাতের আগে ভবনটি ধসে পড়ে। পরে সেখান থেকে ২৬ জনকে জীবিত উদ্ধার করা হয়। জরুরি সেবা সংস্থার কর্মীরা ধ্বংসস্তুপের ভিতর থেকে প্রায় চার বছর বয়সের এক কন্যা শিশুকে উদ্ধার করেছে। জন নিরাপত্তা মন্ত্রণালয় জানায়, উদ্ধার কর্মীরা ধ্বংস্তুপের ভিতর থেকে আরেক জনকে (নারী) জীবিত উদ্ধার করেছে। এদিকে ভবনের মালিকের ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। এএফপি।

ফিলিপাইনে নিহত ৯
ফিলিপাইনে একটি রিসোর্টে একটি ছোট এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত হয়ে সেটিতে আগুন ধরে গেলে আরোহী নয়জনেরই মৃত্যু হয়েছে। রোববার লাগুনা প্রদেশে মাউন্ট মাকিলিঙয়ের পাদদেশে অবস্থিত পানসোল গ্রামে একটি রিসোর্টে ওই হালকা বিমানটি বিধ্বস্ত হয়। পুলিশ জানিয়েছে, উদ্ধারকারীরা নয়জনের মৃতদেহ উদ্ধার করেছে। বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় স্থলভাগে থাকা দুজন আহত হয়েছে এবং তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিবিসি।

২৫ মিনিট লিফটে
আন্তর্জাতিক ডেস্ক : ভক্তদের উদ্দেশে সাপ্তাহিক ধর্মীয় ভাষণ দিতে রোববার ভ্যাটিকানের সেন্ট পিটার্স স্কয়ারে নির্ধারিত সময় থেকে ১০ মিনিট দেরি করে এসেছিলেন পোপ ফ্রান্সিস। ভক্তদের কাছে এসে পরে পোপ জানালেন, তিনি ২৫ মিনিট লিফটে আটকা ছিলেন। শেষ পর্যন্ত অগ্নিনির্বাপন বাহিনীর কর্মীরা এসে তাকে উদ্ধার করেছে। ভক্তদের উদ্দেশে দেওয়া ভাষণের প্রথমেই সহাস্যে পোপ বলেন, ‘আপনাদের কাছে আমার ক্ষমা চাইতে হচ্ছে।’ রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ