Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে ডেঙ্গুজ্বর রোগী কমছে আর বাড়ছে

হাসপাতালে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৪ হাজার অতিক্রম করল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৩৯ পিএম

দক্ষিণাঞ্চলে ডেঙ্গুজ্বর আক্রান্ত রোগীর সংখ্যা এখনো বাড়ছে আবার কমছে। জুলাইÑআগস্ট মাসে দক্ষিণাঞ্চলের ৬টি জেলার সরকারী হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তির সংখ্যা ৪ হাজার অতিক্রম করেছে। রবিবার সকালে হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ছিল ২৯৫। যার মধ্যে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই চিকিৎসাধীন ছিল ১৪২। যা বিকেল নাগাদ দেড়শ অতিক্রম করে। এসময়ে দক্ষিণাঞ্চলে ৬টি জেলার সরকারী হাসপাতালগুলোতে চিকিৎসাধীন ডেঙ্গুজ্বর আক্রান্ত রোগী ভর্তি ছিল ২৯৫।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের মতে গত ৩০আগস্ট দক্ষিণাঞ্চলের জেলাগুলোর হাসপাতালে ডেঙ্গুজ্বর নিয়ে ভর্তিকৃত রোগীর সংখ্যা ছিল ১০৩। যার মধ্যে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছিলেন ৩৮জন। ৩১আগস্ট নতুন ভর্তিকৃত রোগীর সংখ্যা ৬১তে হৃাস পায়। যা ছিল গত দুমাসের মধ্যে সর্বনিম্ন। ঐদিন শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করে ভর্তি হয় মাত্র ৩২জন ডেঙ্গু রোগী। কিন্তু রবিবার সকালের পূর্ববর্তি ২৪ঘন্টায় রোগীর সংখ্যা আবার ৮৯-এর উন্নীত হয়। এসময় শের এ বংলা মেডিকেল হাসপাতালেই নতুন ভর্তিকৃত রোগীর সংখ্যা ছিল ৩৩।
স্বাস্থ্য বিভাগের মতে, গত ১জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত বরিশাল বিভাগের ৬টি জেলার সরকারীÑবেসরকারী হাসপাতালগুলোতে ৪ হাজার ১২১ ডেঙ্গুজ্বর আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে বরিশাল শহরের ৩টি বেসরকারী হাসপাতালে ভর্তি হন ৭৮জন। তবে এসবের বাইরেও আরো বিপুল সংখ্যক ডেঙ্গুজ্বর আক্রান্ত রোগী বিভিন্নভাবে চিকিৎসা গ্রহন করেছেন। যে সংখ্যা আরো কয়েক হাজার বলে একাধীক সূত্রে বলা হয়েছে। স্বাস্থ্য বিভাগ থেকে আগামী দিন পনেরর মধ্যে দক্ষিণাঞ্চলের ডেঙ্গু পরিস্থিতির আরো লক্ষণীয় উন্নতির আশাবাদ ব্যক্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ