Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনুশীলনের সময় মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

অনুশীলনের সময় ঘোড়া থেকে পড়ে গিয়ে মৃত্যু হল এক মহিলা জকির। অস্ট্রেলিয়ার ক্র্যানবর্ন রেসকোর্সের ঘটনা। গতকাল শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে চারটা নাগাদ এই দুর্ঘটনা হয়। ঘোড়া থেকে পড়ে যাওয়ার পরই সেখানে উপস্থিত চিকিৎসক ছুটে যান। কিন্তু তাকে বাঁচানো যায়নি। মৃত মহিলা জকির নাম মিকেলা ক্লারিজ (২২)। গত এপ্রিলেই বিয়ে করেন তিনি।

২০১৫ সাল থেকে ১৮ বছর বয়সে জকি হওয়ার প্রশিক্ষণ নিতে শুরু করেন মিকেলা ক্লারিজ। ২০১৭ সালেরেসকোর্সেজকি হিসেবে আত্মপ্রকাশ হয় তার। ২০১৮ সালে আগস্টে ওয়ানগারাট্টাতে প্রথম রেসেই দ্বিতীয় হন তিনি। গত বছর সেপ্টেম্বরে একটি রেসে প্রথম হন তিনি। তারপর থেকে ২৮টি রেস জেতেন মিকেলা। শেষ রেসটি জেতেন ১১ জুলাই। তারপরই মাত্র ২২ বছর বয়সে দুর্ঘটনায় নিহত হলেন মিকেলা ক্লারিজ।
ঘোড়ার দৌড়ে জকি হওয়ার ক্ষেত্রে মহিলাদের সংখ্যা খুবই কম। সেক্ষেত্রে মিকেলা ক্লারিজের মৃত্যু বড় ক্ষতি বলে মন্তব্য করেছেন তার প্রশিক্ষক কেন কিজ। মিকেলার মৃত্যুতে চলতি কয়েকটি রেস বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শিরা জানিয়েছেন, মিকেলা পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই সাহায্যের জন্য ছুটে যান চিকিৎসক। কিন্তু চেষ্টা করেও তাকে বাঁচানো যায়নি। তবে এই দুর্ঘটনায় আর কেউ আহত হননি। মিকেলার পরিবারে পাশে থাকার কথা জানিয়ে রেসকোর্স কর্তৃপক্ষ। মিকেলার মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছন তার পরিচিতরা। সূত্র : ডেইলি মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ