Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘উন্নয়নে নারী সমাজকে ভুমিকা রাখতে হবে’

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নারীর ক্ষমতায়নের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজবিুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সাল থেকে রাজনীতিতে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন। নারী পুরুষের সমান অংশ গ্রহণের জন্যই দেশ উন্নয়নের মহাসড়কে অবিরাম গতিতে অগ্রসরমান। 

এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে পুরুষের সাথে নারী সমাজের ভ‚মিকা রাখতে হবে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে আয়োজিত বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তা এবং রাজনৈতিক ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম জেলা প্রশাসন সভার আয়োজন করেন।
বিশেষ অতিথি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সমাজে মানুষের নীতি নৈতিকতার অবক্ষয় ঘটেছে। পারিবারিক বন্ধন লোপ পাচ্ছে। নারী, পুরুষ, প্রশাসন ও রাজনীতিবিদ সবারই উদ্দেশ্য অভিন্ন থাকতে হবে। চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামীর সভাপতিত্বে ও জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব কামরুন নাহার, ওয়াসিকা আয়শা খান এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) শেখ রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক অধিপ্তরের মহাপরিচালক বদরুন্নেছা, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক কাজল ইসলাম (অতিরিক্ত সচিব ) ও জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়নে নারী সমাজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ