Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৪ দিন পর উৎপাদনে কেপিএম

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

কাপ্তাইস্থ চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিলস্ লিঃ (কেপিএম) ২৪ দিন পর গ্যাস সংযোগ দেওয়ায় গতকাল বৃহস্পতিবার হতে উৎপাদন শুরু হয়েছে। এতে করে আবাসিক এলাকায়সহ শিল্প নগরিজুরে স্বস্থির নিঃশ্বাস ফিরেছে। দীর্ঘ দিন প্রশাসনিক বিভিন্ন জটিলতা,বকেয়া বিলের দাবিতে ৪আগষ্ঠ হতে গ্যাস বিচিছন্ন থাকায় বন্ধ ছিল কেপিএম কাগজ উৎপাদন। পাশা, পাশি আবাসিক শিল্প এলাকার শ্রমিক/কর্মচারীদের গ্রহস্থলিকাজ। বিদ্যুৎ ও গ্যাস সংযোগ না থাকায় সিংহভাগ সময় অন্ধকারাচ্ছন্ন ছিল পুরো শিল্প এলাকা।

অবশেষে বুধবার (২৮আগষ্ঠ) বিকালে চটগ্রাম কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পনী লিঃ ২৪দিন পর সংযোগ দেওয়ার ফলে কেপিএম কাগজ উৎপাদনসহ শ্রমিক/কর্মচারীদের দুর্বিসহ অবসান ঘটে। কর্ণফুলী পেপার মিলস্ লিঃ এর জিএম (এম.টিএস) স্বপন কুমার সরকার বলেন, বুধবার বিকাল হতে কর্ণফুলী গ্যাস ডিস্টিভিউশন কোম্পানি আমাদের গ্যাস সংযোগ দিয়েছে। আমাদের ম্যান্টেন্যা›েসর কাজ শেষ পুনরায় উৎপাদনের প্রক্রিয়া শুরু হয়েছে বলে উল্লেখ করেন। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পর তথা শ্রমিক/কর্মচারীদের দারুন দুর্ভোগ পোহাতে হয়েছে। পুনরায় গ্যাস সংযোগ ও মিল উৎপাদনে যাওয়ায় পুরো কেপিএম শিল্প নগরি জুরে শান্তির বাতাস বইছে।
উল্লেখ্য গত ৪ আগস্ট বিকাল হতে গ্যাস সংযোগ বন্ধ হয়ে পরে মিলটিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ