Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১১:৩৬ এএম

সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে। খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে শাহিদা (৫০) নামের এক ডেঙ্গু রোগী মারা গেছেন। আজ বুধবার (২৮ আগস্ট) ভোরে তিনি মারা যান। খুমেক হাসপাতালের আবাসিক ফিজিসিয়ান (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস বিষয়টি জানিয়েছেন। শাহিদা পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার পশারীবুনিয়া গ্রামের সাইদুর রহমানের স্ত্রী শাহিদা। জানা যায়, মঙ্গলবার (২৭ আগস্ট) রাত পৌনে আটটার দিকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি হন শাহিদা। তিনি বেশ কিছুদিন ধরে ডেঙ্গু রোগে ভুগছিলেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেওয়ার পথে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক রোগীর মৃত্যু হয়েছে। বুধবার সকালে তার মৃত্যু হয়। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়া মৃত ব্যক্তির নাম হাবিবুল ইসলাম। তার বাড়ি ত্রিশালে।

এদিকে যশোরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়েছে।গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় তার মৃত্যু হয়। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যাওয়া নারীর নাম রেবেকা বেগম। তিনি মণিরামপুর উপজেলার রাজবাড়িয়া গ্রামের সেকন্দার আলীর স্ত্রী। হাসপাতালের তত্ত্বাবধায়ক জানান, সোমবার সকাল ১০টা ৫৫ মিনিটে ডেঙ্গু আক্রান্ত অবস্থায় হাসপাতালে ভর্তি হন রেবেকা বেগম। ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় তার মৃত্যু হয়।

ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক ডা. ওবায়দুল কাদের উজ্জ্বল জানান, হাসপাতালে ভর্তির সময় রেবেকা বেগমের রক্তের প্লাটিনেট ছিল ৪৪ হাজার ৩৬৭। এছাড়া তার এমএস-১, আইজিজি আইজিএম সকল রিপোর্টই পজেটিভ ছিল। সোমবার দুপুরেই তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়েছিল। হাসপাতালে রেবেকা বেগমের স্বজনরা জানান, চার দিন জ্বরে আক্রান্ত থাকার পর তাকে হাসপাতালে নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ