Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

চাকায় পিষ্ট হয়ে বাম পা বিচ্ছিন্ন

ফুটপাথে নারীর ওপর ট্রাস্টের বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

নিরাপদ সড়কের দাবিতে সারাদেশে ব্যাপক আন্দোলন হলেও নিরাপদ হয়নি সড়ক। প্রতিনিয়ত দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা ঘটেই চলেছে। সড়কে শৃঙ্খলা ফেরাতে ক্ষোদ প্রধানমন্ত্রী নিজে জোর দিলেও পরিবর্তনের কোন লক্ষণ দৃশ্যমান না। এত এত পদক্ষেপের মধ্যেই গতকাল রাজধানীতে ঘটে গেছে এক নির্মম ঘটনা। নিরাপত্তার জন্য রাস্তার ফুটপাথ ধরে হাটতে গিয়েও পা হারিয়ে পঙ্গু হতে চলেছেন বিআইডব্লিউটিসির’র এক নারী কর্মকর্তা।
জানা গেছে, গতকাল মঙ্গলবার দুপুরে বাংলামোটরে ট্রাস্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাস ফুটপাথে উঠে কৃষ্ণা রায় (৫২) নামের ওই পথচারীকে চাপা দেয়। এতে তার পা মারাত্মকভবে ক্ষতিগ্রস্ত হয়েছে। পায়ের হাড় ভেঙে কোনরকমে চামড়ার সাথে ঝুলে আছে। গুরুতর আহত ওই নারীকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত কৃষ্ণা রায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সহকারী ব্যবস্থাপক (অর্থ বিভাগ) হিসেবে কর্মরত। এক মেয়ে ও এক ছেলের এই জননী পরিবারের সাথে রাজধানীর টিকাটুলী এলাকায় থাকেন। তার স্বামীর নাম রাধে সেন। দুর্ঘটনার পর বাস ফেলে চালক ও হেলপার পালিয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই নারী বিআইডব্লিউটিসির কারওয়ান বাজার অফিস থেকে বের হয়ে ফুটপাথ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এমন সময় ট্রাস্ট পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো ব-১১৯১৪৫) বেপরোয়া গতিতে তাকে ধাক্কা দিলে তিনি মাটিতে পড়ে যান। তখন বাসের একটা চাকা তার বাম পায়ের উপর দিয়ে উঠে গেলে পাটি পুরোপুরি থেতলে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপতালে নেওয়া হয়। সেখানে প্রাথামিক চিকিৎসা শেষে তাকে পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে তার পায়ে অস্ত্রপচার হয়।

প্রত্যক্ষদর্শী ও হলি ফ্যামিলি হাসপাতাল সূত্র জানায়, আহত ওই নারীর বাম পায়ের হাঁটুর নিচ থেকে একেবারেই বিচ্ছিন্ন হয়ে গেছে। শুধু চামড়ার সঙ্গে ঝুলে ছিল। পা জোড়া লাগার কোনো সম্ভাবনা নেই বলেও তারা জানান।
বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, দুপুরে অফিসের কাজে পুরান ঢাকায় যাওয়ার জন্য বাংলামোটরে বিআইডব্লিউটিসির প্রধান কার্যালয় থেকে বের হন। সড়ক পার হয়ে বাংলামোটরের পূর্ব পাশে ফুটপাথে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন। এ সময় কারওয়ান বাজার থেকে শাহবাগগামী ট্রাস্ট পরিবহনের একটি বাস সড়ক থেকে ফুটপাথে উঠে কৃষ্ণা রায়কে চাপা দেয়। বাসের চাপায় কৃষ্ণা রায়ের বাঁ পুরোপুরি থেতলে গেছে। বিআইডব্লিউটিসির চিকিৎসক খন্দকার মাসুম হাসান বলেন, পঙ্গু হাসপাতালে আনার পর বিকেলে কৃষ্ণা রায়ের পায়ে অস্ত্রোপচার করা হয়। তার অবস্থা খুবই গুরুতর বলে তিনি জানান।
এদিকে দুর্ঘটনায় পর সড়কের ওপরে বাস ফেলে চালক ও হেলাপার পালিয়ে গেছে। ডিএমপির ট্রাফিক বিভাগের (দক্ষিণ) অতিরিক্ত উপকমিশনার মেহেদী হাসান বলেন, ট্রাস্ট পরিবহনের বাসটি মিরপুর ডিওএইচএস থেকে শাহবাগ রুটে চলাচল করে। দুর্ঘটনার পরপরই চালক ঘটনাস্থল থেকে পালিয়ে গেছেন। তবে বাসটি জব্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ