Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিবি অফিসে কর্মকর্তার ড্রয়ার ভেঙে ইয়াবা চুরি

দায়ী কনস্টেবল কারাগারে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ঢাকার মহানগর গোয়েন্দা পুলিশের একজন সহকারী কমিশনারের (এসি) অফিসের ড্রয়ারের তালা ভেঙে ৫ হাজার পিস ইয়াবা চুরির অভিযোগের মামলায় সোহেল নামে পুলিশ কনস্টেবলকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গত বুধবার ঢাকা মহানগর হাকিম তোফাজ্জাল হোসেন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রমনা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
আদালত ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় রমনা থানায় ইয়াবা চুরির মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক অশোক কুমার সিংহ।
আদালতে দেওয়া প্রতিবেদনে তিনি উল্লেখ্য করেন, কনস্টেবল সোহেল রানা জিজ্ঞাসাবাদে ঘটনার দিন রাতে ডিবি অফিসে ঢোকেন এবং সহকারী কমিশনারের অফিসের ড্রয়ারের তালা ভেঙে ৫ হাজার পিস ইয়াবা চুরির কথা স্বীকার করেন। চুরি করা ইয়াবা গেন্ডারিয়া থানার একটি মাদক মামলার আলামত। পরে ইয়াবাগুলো সোহেলের বাসার খাটের জাজিমের নিচে থেকে উদ্ধার করা হয়। এছাড়া চুরির কাজে ব্যবহৃত একটি স্ক্র ড্রাইভারও সোহেলের বাসায় পাওয়া যায়।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ১৬ আগস্ট দিবাগত রাত আড়াইটার দিকে এক ব্যক্তি মিন্টো রোডের ডিবি কার্যালয়ের পুকুরপাড়ে আসেন। এরপর অবৈধ অস্ত্র উদ্ধার ও পেশাদার খুনি দমন টিমের (ডিবি পশ্চিম) অফিস কক্ষের সামনে যান তিনি। রাত ৩টা ৩৫ মিনিটে ইয়াবা ভর্তি ব্যাগ নিয়ে ডিবি অফিসের প্রধান গেটে যান ওই ব্যক্তি। এরপর রিকশায় করে চলে যান শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণির দিকে।
পরদিন শনিবার সকালে সংশ্লিষ্ট কক্ষের দরজার সামনের বারান্দার সিলিং ও ভেতরের দক্ষিণ কোণের সিলিং খোলা দেখে সন্দেহ হয়। পরে ভেতরে গিয়ে দরজা ও তিনটি ড্রয়ারের তালা ভাঙা পাওয়া যায়। বিষয়টি ডিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানারে ক্লোজ সার্কিট ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে সোহেলকে শনাক্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিবি অফিসে কর্মকর্তার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ