Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার উৎখাতে ব্যর্থ হয়ে একটি পক্ষ চোরাগোপ্তা হামলা চালাচ্ছে -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : ও সোনারগাঁও সংবাদদাতা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলন করে সরকার উৎখাতে ব্যর্থ হয়ে একটি পক্ষ সরকার হটানোর জন্য এখন চোরা গুপ্তা হামলা চালাচ্ছে। সরকারের বিরুদ্ধে ঈর্ষান্বিত হয়ে এ হামলা চালানো হচ্ছে। এ চোরা গুপ্তা হামলা অত্যন্ত পরিকল্পিত হামলা। পুলিশ কর্মকর্তার স্ত্রীকে হত্যা করা হয়েছে পুলিশ বাহিনীর মনোবল ভেঙ্গে দেওয়ার জন্য। বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মহাসড়ক পরিদর্শন করতে মন্ত্রী এসব কথা বলেন। এসময় সড়ক ও জনপথ বিভাগ সওজের উর্ধ্বতন কর্মকর্তাসহ সোনারগাঁও থানার ওসি তদন্ত হারুন অর রশিদ, কাঁচপুর হাইওয়ে থানার ওসি শেখ শরীফুল আলমসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা-কর্মচারীরা।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, ঈদের আগে মহাসড়কের পাশে দোকানপাট বসিয়ে রাস্তা দখল করতে দেয়া হবেনা। মহাসড়কে সিএনজি, থ্রি হুইলারসহ ব্যাটারী চালিত কোন যানবাহন মহাসড়কে চলাচল করতে দেয়া হবে না। তিনি বলেন, ঢাকা শহরে নতুন করে সিএনজি নামানোর কোন পরিকল্পনা মন্ত্রণালয়ের নেই। এতে মন্ত্রণালয়ের কোন নৈতিক সমর্থন নেই। তবে হাইকোর্টের নির্দেশনার আলোকে নতুন ভাবে ৫ হাজার সিএনজি নামানোর বিষয়টি স¦রাষ্ট্র মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের মতামত চাওয়া হয়েছে। মন্ত্রী বলেন, ঐতিহ্যবাহী সোনারগাঁয়ের গ্র্যান্ড ট্রাস্ক রোডের সংস্কার কাজ রমজান মাসের আগেই শেষ হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারনে তা করা সম্ভব হয়নি। ঈদের আগেই গ্র্যান্ড ট্রাস্ক রোডের সংস্কার কাজ সম্পন্ন করতে মন্ত্রী এসময় সড়ক ও জনপথ বিভাগ (সওজের) প্রকৌশলী ও ঠিকাদারকে নির্দেশ দেন। মন্ত্রী বলেন, সোনারগাঁয়ের গ্র্যান্ড ট্রাঙ্ক রোডের সংস্কার কাজে গাফিলতি করা হয়েছে। এ কাজে নতুন করে আর কোন গাফিলতি পরিলক্ষিত হলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার উৎখাতে ব্যর্থ হয়ে একটি পক্ষ চোরাগোপ্তা হামলা চালাচ্ছে -ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ