Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আইন প্রয়োগ’ করেই ভবনে প্রবেশ করবে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকার ভবনগুলোতে প্রবেশে প্রয়োজনে দন্ডবিধির আইন প্রয়োগের সিদ্ধান্ত নিয়েছে ডিএনসিসি। ভবনে এডিস মশা নিধনে গিয়ে প্রবেশে বাধার সম্মুখীন হওয়ার অভিজ্ঞতা থেকে ১৮৬০ সালে প্রণীত দন্ডবিধির আইন প্রয়োগের এমন সিদ্ধান্ত নিয়েছে ডিএনসিসি। গতকাল বুধবার রাজধানীর গুলশানের একটি কনভেনশন হলে মশক নিধন ও পরিচ্ছন্নতা শীর্ষক এক আলোচনা সভার এ সিদ্ধান্তের কথা জানানো হয়।
অনুষ্ঠানের শুরুতে মেয়র আতিকুল ইসলাম বলেন, একটি ভবনের নিচে এই ভাঙা পা নিয়ে আমাকে ৪৫ মিনিট দাঁড় করিয়ে রাখা হয়েছিল। আরেকটি ভবনে ইচ্ছে করে লিফটের ডিভাইস খুলে লিফট বন্ধ করে রাখা হয়েছিল। আরেকটি ভবনে ছাদের দরজার চাবি দেওয়া হচ্ছিল না। এতসব বাধা পেরিয়ে আমাদের কর্মকর্তাদের নিয়ে কাজ করতে হয়েছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি পেনাল কোড, ১৮৬০ প্রয়োগ করবো।
এসময় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, নাগরিকদের জরিমানা করা, শাস্তির আওতায় আনা সরকারের উদ্দেশ্য না। তার জন্য সরকার ক্ষমতায় আসে না। তবে দেশের মানুষের স্বার্থেই মাঝে মধ্যে কঠোর পদক্ষেপ নিতে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ