Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

৫ বছর পর শায়খুনে
সিরিয়ার সেনারা উত্তরাঞ্চলীয় ইদলিব প্রদেশের খান শায়খুন শহরে প্রবেশ করতে সক্ষম হয়েছে। ২০১৪ সালে অর্থাৎ পাঁচ বছর আগে উগ্র সন্ত্রাসীদের কাছে শহরের নিয়ন্ত্রণ হারানোর পর প্রচন্ড সংঘর্ষের মধ্যদিয়ে তারা আবার শহরটি উদ্ধার করতে সক্ষম হলো। ২০১৪ সালে শহরের নিয়ন্ত্রণ হারানোর পর এই প্রথম সিরিয়ার সেনারা খান শায়খুনে প্রবেশ করল। শহরটি ইদলিব প্রদেশে তৎপর উগ্র সন্ত্রাসীদের গুরুত্বপূর্ণ ঘাঁটি হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল। পার্সটুডে।


মহারাষ্ট্রে নিহত ১৫
ভারতের মহারাষ্ট্রের ঢুল জেলার নিমগুল গ্রামে বাস ও ট্রাকের সংঘর্ষে ১৫ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ৩৫ জন। আহতদের উদ্ধার করে স্থানীয় সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার রাত সাড়ে দশটার দিকে এক দুর্ঘটনায় এ হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুর্ঘটনা কবলিত দুই গাড়ির চালকও রয়েছেন। বাসটি ঢুলে থেকে আওরঙ্গবাদের দিকে যাচ্ছিল। এনডিটিভি।


আইএসের দায় স্বীকার
আফগানিস্তানের রাজধানী কাবুলে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় ৬৩ জন নিহতের ঘটনায় দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। হামলার ঘটনায় ১৮০ জনের বেশি লোক আহত হয়। যুক্তরাষ্ট্রের সঙ্গে শান্তি আলোচনা চলাকালে এমন হামলায় ভাবমূর্তি সঙ্কটে পড়েছে তালেবান। আইএস টেলিগ্রাম বার্তায় হামলার দায় স্বীকার করে। শিয়া অধ্যুষিত এই অঞ্চলে হামলার ঘটনা ঘটে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ