Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউপি সদস্য ও দুই ফার্মাসিস্টসহ ১০ জনকে আসামি করে মামলা

শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে মারধর

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

বানারীপাড়া (বরিশাল) উপজেলা সংবাদদাতা
বানারীপাড়ায় পশ্চিম সৈয়দকাঠি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধে পরিচালনা পর্ষদের সভাপতি মিন্টু লাল বড়ালকে পিটিয়ে আহত করা হয়েছে। এ ঘটনায় মিন্টু লাল বড়াল বাদী হয়ে বুধবার রাতে স্থানীয় নবনির্বাচিত ইউপি সদস্য রিপন বড়াল তার চাচাতো ভাই লিটন বড়াল, আউয়ার উপস্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিস্ট সুকেশ চন্দ্র বিশ্বাস ও বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লে­ক্সের ফার্মাসিস্ট প্রভাস চন্দ্র বিশ্বাসকে সুনির্দিষ্ট এবং ৫/৬ জন অজ্ঞাত নামাকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। জানা গেছে, উপজেলার পশ্চিম সৈয়দকাঠি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় গত বুধবার সকালে নতুন কমিটি গঠনের জন্য সভার আহ্বান করা হয়। সভার একপর্যায়ে দুপুর দেড়টার দিকে আসামিরা বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও আউয়ার মাধ্যমিক বিদ্যালয়ের কৃষি শিক্ষক মিন্টু লাল বড়ালকে অকথ্য ভাষায় গালাগাল ও বেদম মারধর করে আহত করে। স্থানীয় সূত্রে জানা গেছে, সুকেস চন্দ্র বিশ্বাস ও প্রভাস চন্দ্র বিশ্বাস তার মা সরু বালা বিশ্বাস অথবা লিটন বড়ালকে সভাপতি নির্বাচিত করতে চাইলে এ নিয়ে বিরোধের সৃষ্টি হয়। ওসি জিয়াউল আহসান জানান, এ ব্যপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
আড়াইহাজারে গার্মেন্টে হামলা-ভাঙচুর
আহত ২৫ কয়েক কোটি টাকার ক্ষতি
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা
আড়াইহাজারে একটি রপ্তানিমুখী গার্মেন্টে হামলা ও ভাঙচুর করেছে উত্তেজিত গ্রামবাসী ও এলাকার  শ্রমিকরা। গত বুধবার দুপুরে উপজেলার জালাকান্দিতে অবস্থিত বোনাফাইট নিটিং মিলে এই ঘটনা ঘটে। জানা গেছে, কয়েক দিন আগে মিলে কর্মরত শ্রমিক পারভেজ, ইব্রাহিম, নুরুন্নবী, ছিয়াম সুতার বিম কেটে ফেলে। এতে ম্যানেজার শ্রমিকদের বিচার করতে গেলে মালিক পক্ষের লোকজনের সাথে তর্ক-বিতর্ক হয়। এই ঘটনায় শ্রমিকরা উল্টো ম্যানেজারের বিচারের দাবি করলে গত বুুধবার স্থানীয় ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে মালিক পক্ষকে হাজির হওয়ার জন্য বলা হয়। এ সময় মালিক পক্ষের কোন লোক হাজির না হলে বগাদী গ্রামের রেজাউল মেম্বারের নেতৃত্বে এলাকাবাসী  মিলের ভিতরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালায়। মিলের স্টোর অফিসার জাহাঙ্গীর জানান, শ্রমিকরা স্কেচ ২ মিশেনসহ ব্যাপক ভাঙচুর চালায়। আগুনে পুড়িয়ে দেয় সুতা, শ্রমিকদের থাকার ঘর। মিলের সকল গ্লাস ভেঙে ফেলা হয়।  এতে  অন্তত ৭ কোটি টাকার ক্ষতি হয়েছে। আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তিনি আরো জানান, মিলের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ঘটনায় ফাতেমা বেগম, কামেরুন, আজিজুলসহ ২৫ জন আহত হয়। আহতদের হাসপাতলে ভর্তি করা হয়েছে। মালিকপক্ষ জানায়, মিলটিতে ১ হাজার শ্রমিক কর্মরত ছিল। বর্তমানে শ্রমিকরা ভয়ে চলে যাওয়ায় মিলটি বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি সদস্য ও দুই ফার্মাসিস্টসহ ১০ জনকে আসামি করে মামলা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ