Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পীরগাছায় খাদ্যে বিষক্রিয়া অসুস্থ ৭০

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 বিয়ের অনুষ্ঠানে কনের বাড়িতে খাদ্যে বিষক্রিয়ায় পীরগাছায় বর-কনেসহ প্রায় ৭০ জন নারী-পুরুষ-শিশু অসুস্থ হয়ে পড়েছে। শুক্রবার দুপুর ২টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ জনকে ভর্তি করা হয়েছে। অসুস্থ ব্যক্তিদের সবার বাড়ি উপজেলার সদর ইউনিয়নের অনন্তরাম জামের পাড় গ্রামে।
আবাসিক মেডিকেল অফিসার শাহনেওয়াজ সাঈদ সৈকত বলেন, বিয়ে বাড়িতে খাবার খেয়ে খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫০জন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। এ ছাড়াও ৭ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
উপজেলার অনন্তরাম জামের পাড় গ্রামের খলিলুর রহমানের ছেলে ফরিদুল ইসলাম লাবলুর সাথে কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামের আকবর আলীর মেয়ে নুর আক্তার আসমার বিয়ে হয় বুধবার রাতে। বিয়ের অনুষ্ঠানে বর লাবলুর পক্ষে শতাধিক অতিথি কনের বাড়িতে দাওয়াত খেতে যান। খাবার খেয়ে অতিথিরা বাড়ি ফিরে যান। এরপর বৃহস্পতিবার দুপুর থেকে বর-কনেসহ নারী-পুরুষ ও শিশু পেটের পীড়া, বমি ও পাতলা পায়খানায় আক্রান্ত হতে থাকেন। এদের মধ্যে গুরুতর অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার ৩০ জনকে ও শুক্রবার আরো ২০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
বর ফরিদুল ইসলাম লাবলু বলেন, আমরা শতাধিক বরযাত্রী দাওয়াত খেয়ে আসার পর প্রায় ৭০ জন অসুস্থ হয়ে পড়ি। এদের মধ্যে ৫০ জনের মতো হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। বাকিরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অসুস্থ

২১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ