Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জারদারিকে ১৯ আগস্ট পর্যন্ত রিমান্ডে পাঠালেন আদালত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ইসলামাবাদের একটি জবাবদিহিতা আদালত গতকাল পিপিপির কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারিকে ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট মামলায় রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বিচারিক রিমান্ডে প্রেরণ করেছে।
এর আগে সাবেক প্রেসিডেন্ট জারদারিকে জবাবদিহিতা আদালতের বিচারক মোহাম্মদ বশিরের সামনে হাজির করা হয়। ন্যাবের প্রসিকিউটর মোজাফফার আব্বাসি যুক্তি দেন যে, মামলার অগ্রগতি হয়েছে এবং তিনি পিপিপি নেতার শারীরিক রিমান্ডের মেয়াদ বাড়ানোর আহ্বান জানিয়েছিলেন।
জারদারির আরো রিমান্ডের অনুরোধ জানিয়ে আব্বাসি বলেন যে, একজন সন্দেহভাজন একটি বক্তব্য দিয়েছিল যার বিষয়ে জানার জন্য তারা জারদারির মুখোমুখি হতে চান।
আদালত থেকে জারি করা একটি আনুষ্ঠানিক প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে যে, জারদারির বিচারিক রিমান্ড অনুমোদন করা হয়েছে এবং ১৯ আগস্ট তার পরবর্তী আদালতে হাজিরা পর্যন্ত তাকে কারাগারে রাখা হবে। এর আগেও ন্যাব হেফাজতে ছিলেন পিপিপির কো-চেয়ারম্যান। গত ২৯ জুলাই আদালত প্রাক্তন প্রেসিডেন্টের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছিল।
শুক্রবারের এ কার্যক্রম চলাকালে জারদারির আইনজীবী লতিফ খোসা বলেন, সাবেক প্রেসিডেন্ট এর আগে একাধিক সংক্ষিপ্ত রিমান্ডের পরিবর্তে একবার তাকে ৯০ দিনের শারীরিক রিমান্ড মঞ্জুর করার অনুরোধ করেছিলেন। আইনজীবী যুক্তি দিয়েছিলেন যে, ৯০ দিনের রিমান্ড মঞ্জুর করা না গেলেও আদালত ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করতে পারে।
তিনি বলেন, ‘চার দিন পরে তারা (এনএবি) আবার এসে রিমান্ড চাইবে।’ তিনি আরো যোগ করেন যে, আদালতে বারবার উপস্থিতি জাতীয় রাজস্বের ক্ষতি করে।
রোস্টারে হাজির হয়ে জারদারি বলেছিলেন যে, ঈদুল আজহায়ও তাকে নামাজ পড়তে দেয়া হয়নি। তিনি বলেন, আদালতের অনুমতি থাকা সত্তে¡ও ছুটির দিনে তার মেয়েকে তার সাথে দেখা করতে দেয়া হয়নি।
টুইটারে শেয়ার করা একটি পোস্টে জারদারির মেয়ে বাখতাওয়ার ভুট্টো জারদারি নিশ্চিত করেছেন যে, তার বাবাকে আদিয়ালা কারাগারে প্রেরণ করা হচ্ছে।
জারদারিও অনুরোধ করেছিলেন যে, তাকে আদিয়ালার কারাগারে নিয়ে যাওয়ার সময় গাড়ির সামনের সিটে বসতে দিতে হবে।
‘(আপনাকে) সামনের বা পিছনের সিটে বসার বিষয়ে আমি কীভাবে আদেশ দিতে পারি?’-তার অনুরোধ প্রত্যাখ্যান করে জবাব দেন বিচারক। সূত্র : ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ