Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতির পিতার স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব

প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তার সেই স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব। আমরা যদি সেটা করতে পারি তাহলেই তার রূহ শান্তি পাবে। গতকাল বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

প্রধান বিচারপতি উদ্বোধনের পর সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে রক্তদান কর্মসূচি শুরু হয়। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আয়োজিত এই রক্তদান কর্মসূচিতে সহযোগিতা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ।

প্রধান বিচারপতি বলেন, আজ শোকাবহ ১৫ আগস্ট। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় এক দিন। স্বাধীন বাংলাদেশের স্থপতি ১৯৭৫ সালের এ দিনে পরিবারসহ নির্মম হত্যাকাণ্ডের শিকার হন। এটি ছিল বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রুভেজা কলঙ্কময় রাত।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার সৈয়দা হাফসা ঝুমার সঞ্চালনায় অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

এর আগে কোরআন খতম শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। তার আগে সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতির পিতার স্বপ্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ