Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সায়েদাবাদ টার্মিনাল মালিক সমিতির সাধারণ সম্পাদককে বহিষ্কার

চাঁদাবাজির অভিযোগ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

সায়েদাবাদ আন্ত:জেলা ও নগর বাস টার্মিনাল মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেনকে বাদ দিয়ে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে তিশা ক্লাসিক পরিবহন ও গোমতী এয়ারকন পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মোবারক হোসেনকে। গতকাল ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জাহাঙ্গীর হোসেন দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকার কারনে সমিতির সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। সমিতির সাংগঠনিক কার্যক্রমের গতি বাড়ানোর জন্য পরিবহন ব্যবসায়ী মোবারক হোসেনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে।

তবে সায়েদাবাদ বাস টার্মিনালের একাধিক পরিবহন ব্যবসায়ী জানিয়েছেন, আগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে চাঁদপুরগামী পদ্মা পরিবহনের প্রতিটি বাস থেকে দিনে ১ হাজার ৬শ’ টাকা করে চাঁদা আদায় করতেন জাহাঙ্গীর। এই অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সংসদ সদস্য ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদকের সরাসরি হস্তক্ষেপে ওই চাঁদাবাজি বন্ধ হয়। এছাড়া টার্মিনালের বেশ কয়েকটি রুটের বাস থেকে তার বিরুদ্ধে চাঁদাবাজি অভিযোগ ছিল।
এসব অভিযোগের প্রেক্ষিতে গতকাল ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি তাকে ওই পদ থেকে বাদ দিয়ে মোবারক হোসেনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সায়েদাবাদ টার্মিনাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ