Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উল্লাপাড়ায় শিক্ষার্থীদের নৌকায় শোক শোভাযাত্রা

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

উল্লাপাড়ার উধুনিয়া ইউনিয়নে চলনবেষ্টিত দিঘলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে নৌকায় এক শোক শোভাযাত্রার আয়োজন করে। স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নিয়ে গ্রামবাসীর সহযোগিতায় এই ব্যতিক্রমী শোভাযাত্রা বের করে। স্থানীয় সমাজসেবী নুরুজ্জামান রানা সকালে এই শোভাযাত্রার উদ্বোধন করেন। এতে স্কুলের শিক্ষার্থী শিক্ষকসহ গ্রামের লোকজন অংশ নেন।

দিঘলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদুল ইসলাম জানান, দিঘলগ্রাম স্কুলটি চলনবিলের বুকে অবস্থিত হওয়ায় বর্ষা মৌসুমে পুরো এলাকা পানিতে তলিয়ে যায়। ফলে কোথাও শুকনো জায়গা থাকে না। আর একারণে স্কুল থেকে এবছর নৌকায় শোক শোভাযাত্রা বের করার ব্যবস্থা নেয়া হয়েছে। শোভাযাত্রায় স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও গ্রামের লোকজন অংশ নেন। একই সঙ্গে স্কুলে চিত্রাংন, রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এছাড়া উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলার ৪১৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের আওতায় দিঘলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারও উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকায় শোক শোভাযাত্রা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ